দক্ষিণ সুরমা থানা প্রাঙ্গণে বুধবার জানুয়ারি মাসের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। ছবি: সিলেট মেট্রোপলিটন পুলিশ

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) দক্ষিণ সুরমা থানা প্রাঙ্গণে ওই থানার জানুয়ারি মাসের ওপেন হাউজ ডে আজ বুধবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অবস) মো. শফিকুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ-অপরাধ) তাহমিদুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (দক্ষিণ সুরমা থানা) মো. মাইন উদ্দিন খান, অফিসার ইনচার্জ কামরুল হাসান তালুকদার এবং দক্ষিণ সুরমা থানা এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা।

অনুষ্ঠানের শুরুতে বিগত মাসের ওপেন হাউজ ডে তে উত্থাপিত প্রস্তাবসমূহ পর্যালোচনা করে তা সমাধান করা হয়েছে বলে জানানো হয়। পরে এই এলাকার স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিরা পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাঁদের বক্তব্য উপস্থাপন করেন। অনেক জনসাধারণ পুলিশের সাম্প্রতিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা আলোচনা করেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত অতিরিক্ত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি বলেন, চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি বন্ধে পুলিশের কাজ অব্যাহত আছে। এই বিষয়ে তথ্য দিয়ে সবাইকে সহযোগিতা ও এগিয়ে আসার আহবান জানান তিনি। প্রতি মাসের ১২ তারিখে দক্ষিণ সুরমা থানা প্রাঙ্গণে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে মর্মে তিনি ঘোষণা করেন।