থানায় গিয়ে সেবা না পেয়ে মানুষ যেন ফিরে না আসে, সে বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

গত ৩০ সেপ্টেম্বর দায়িত্ব পাওয়ার পর আজ মঙ্গলবার প্রথম সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। খবর আজকের পত্রিকার।

রাজধানীতে পুলিশ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে আইজিপি বলেন, থানার ওপরই পুলিশের ভাবমূর্তি নির্ভর করে। তাই থানা যেন সাধারণ মানুষের আস্থার জায়গায় পৌঁছাতে পারে, সে ব্যাপারে জোর থাকবে। স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতে প্রতিটি থানায় নির্দেশনা দেওয়া হয়েছে। 

আসন্ন নির্বাচনে পুলিশ নিরপেক্ষ, পেশাদারত্বসহ কাজ করবে বলে জানিয়ে আইজিপি বলেন, নির্বাচন কমিশনের নিয়ম মেনে দায়িত্ব পালন করবে সবাই। যদি কারও বিরুদ্ধে কোনো অভিযোগ থাকে, তাহলে তদন্ত করে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
 
র‍্যাবের মহাপরিচালকের ‘বাহিনীর সংস্কারের প্রশ্ন নেই’ বিষয়ক মন্তব্যের ব্যাপারে প্রশ্ন করা হলে পুলিশপ্রধান বলেন, সংগঠন একটি জীবন্ত বিষয়, যা প্রতিনিয়ত আধুনিকায়ন ও সংস্কারের মধ্যেই থাকে।
 
সম্প্রতি নিখোঁজ হওয়া তরুণদের বিষয়ে পুলিশ কাজ করছে। গোয়েন্দা তথ্য হিসেবে তদন্ত চলছে। পুলিশিংয়ের সুবিধার্থে পুরোটা বলা সম্ভব নয় বলেও জানান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।