পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ ডাকাত দলের সাতজনকে গ্রেপ্তার করেছে ময়মনসিংহের ত্রিশাল থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত পিকআপ ভ্যান ও দেশি অস্ত্র।

শনিবার (১৬ মার্চ) ত্রিশাল থানাধীন বৈলর বাজার ইউনিয়ন পরিষদের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. রুহুল আমিন (৩২), মো. সুমন মিয়া (২৮), মো. আনিছুর রহমান (৩৫), মো. সোহাগ মিয়া (২৭), মো. আলাউদ্দিন (৫০), মো. জনি (২২) ও মো. বিজয় ইসলাম বাবু (২৩)।

ত্রিশাল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল করিম জানান, নারায়ণপুর এলাকার মিনিস্টার হাইটেক পার্ক-সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ডাকাতির প্রস্তুতি চলছে, এমন তথ্য পেয়ে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পিকআপ ভ্যান নিয়ে পালানোর চেষ্টা করেন আসামিরা। পরে ধাওয়া করে বৈলর বাজার ইউনিয়ন পরিষদের সামনে থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়। তবে তাঁদের কয়েকজন সহযোগী পালিয়ে যান।

তিনি আরও জানান, এ সময় স্থানীয় লোকজন ডাকাত দলের সদস্যদের মারধর এবং তাঁদের গাড়ি ভাঙচুর করে। পরে আসামিদের কাছ থেকে একটি লোহার বেনা, লোহার পাইপ ও কাচি, তিনটি লাঠি, কাটার, রশি ও পিকআপ ভ্যান জব্দ করা হয়।

এই পুলিশ কর্মকর্তা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ডাকাতির প্রস্তুতির কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন আসামিরা। তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।