শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে স্বাগত জানানো হয়। ছবি : বাসস

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগদান ও দেশটিতে ছয় দিনের সফর শেষে দেশে ফিরেছেন মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মহামান্য রাষ্ট্রপতি, তাঁর স্ত্রী রেবেকা সুলতানাসহ সফরসঙ্গীদের বহনকারী একটি ভিভিআইপি বিমান মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। খবর বাসসের।

মাননীয় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মন্ত্রিপরিষদ সচিব, কূটনৈতিক কোরের ডিন, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত, তিন বাহিনীর প্রধানগণ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব এবং অন্যান্য বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ বিমানবন্দরে মহামান্য রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন।

এর আগে রাষ্ট্রপ্রধান তুরস্কের রাজধানী আঙ্কারার এসেনবোগা বিমানবন্দর থেকে সকাল ৭টা ৪৩ মিনিটে (স্থানীয় সময়) ঢাকার উদ্দেশে যাত্রা করেন।

বিমানবন্দরে তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আমানুল হক, তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি রাষ্ট্রদূত ওয়া তুঙ্গা কাগলি, আঙ্কারার ডেপুটি গভর্নর মুরাত সোয়লু এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ তাঁকে বিদায় জানান।