রাজশাহী ওপেন টেনিস টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী ওপেন টেনিস টুর্নামেন্ট ২০২৪-এর ফাইনালে ৪৮ তদূর্ধ্বের ডাবলস্-এ চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ পুলিশ ক্লাবের রাজশাহী রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. আনিসুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) ও সাবেক ইন্সপেক্টর জাহাঙ্গীর জুটি।

এ ছাড়া অনূর্ধ্ব ৪৮-এ চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ পুলিশ টেনিস ক্লাবের সদস্য ও ডিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. শরিফুল আলম এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ইহসানুল ফিরদাউস।

রাজশাহী মহানগরীর আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সে রাজশাহী রেঞ্জ ডিআইজি আনিসুর রহমানের আয়োজনে ১ জুন (শনিবার) বিকেল ৫টায় রাজশাহী ওপেন টেনিস টুর্নামেন্টের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সমাপনী অনুষ্ঠানে অনূর্ধ্ব ৪৮ এবং ৪৮ তদূর্ধ্বের ডাবলস্-এর ফাইনালে চ্যাম্পিয়ন টিম ও রানার্সআপ টিমের হাতে ক্রেস্ট, চেক ও বিমান টিকিট তুলে দেন প্রধান অতিথি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

চ্যাম্পিয়ন, রানার্সআপ ও খেলায় অংশগ্রহণকারী সবাইকে অভিনন্দন জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে দিন দিন টেনিস খেলা জনপ্রিয়তা পাচ্ছে। যাঁরা রাজশাহীর এই টেনিস খেলায় অংশগ্রহণ করেছেন, তাঁদের সবাইকে অভিনন্দন।

টুর্নামেন্টে প্রাইজমানি হিসেবে প্রতিটি চ্যাম্পিয়ন দল পেয়েছে ৫০ হাজার টাকা। প্রতিটি রানারআপ দল পেয়েছে ৩০ হাজার টাকা প্রাইজমানি। এ ছাড়া উভয় চ্যাম্পিয়ন দলের জন্য ঢাকা-কাঠমান্ডু-ঢাকা কাপল বিমান টিকিট ছিল (যৌথভাবে)। উভয় রানারআপ দলের জন্য ঢাকা-দিল্লি-ঢাকা কাপল বিমান টিকিট (যৌথভাবে) দেওয়া হয়েছে।

প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন সাবেক সিনিয়র সচিব ও বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন। তিনি পেয়েছেন ২৫ হাজার টাকার প্রাইজমানি।

এ ছাড়া টুর্নামেন্টে অংশগ্রহণকারী উপস্থিত সব খেলোয়াড়ের মাঝে র‌্যাফল ড্রয়ের মাধ্যমে পঞ্চাশ ইঞ্চি টিভিসহ অন্যান্য আকর্ষণীয় ২০টি পুরস্কার দেওয়া হয়েছে।

রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সিনিয়র সচিব ও বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, রাজশাহীর বিভাগীয় কমিশনার ডক্টর দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, রাজশাহীর পুলিশ সুপার সাইফুর রহমান, আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আহসানুল হুদা দুলু, বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান।

রাজশাহী ওপেন টেনিস টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলাদেশ পুলিশ

প্রতিযোগিতাপূর্ণ ফাইনাল খেলায় ৪৮ তদূর্ধ্বের ডাবলস্-এ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) ও ডিএমপির সাবেক ইন্সপেক্টর মো. জাহাঙ্গীর হোসেন জুটি রাজবাড়ী অফিসার্স ক্লাবের মো. জাহাঙ্গীর খান ও ডা. মো. মোস্তাফিজুর রহমান জুটিকে ৫-৭, ৭-৬ (৭-৫), ১০-৮ সেটে পরাজিত করেন। অনূর্ধ্ব ৪৮ ডাবলস্-এ ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. শরিফুল আলম এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ইহসানুল ফিরদাউস ৭-৫, ৬-৩ সেটে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আহমেদ শাহরিয়ার তারিক ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডিসি (শাহ মখদুম) মো. নূর আলম সিদ্দিকীকে পরাজিত করেন।

গত ৩০ মে রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমানের উদ্যোগে তিন দিনব্যাপী এই টেনিস টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটির এক্সিকিউটিভ চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন। টুর্নামেন্টে সারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫৩টি টেনিস টিম অংশ নেয়।