মৌলভীবাজারে তিন দিনের মধ্যে একটি হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছে পুলিশ। শুরুর দিকে এই হত্যাকাণ্ডের কোনো সুত্রই পাওয়া যাচ্ছিল না। তবে দক্ষতার সঙ্গে পুলিশ সেই সূত্রহীন হত্যার রহস্য তো উন্মোচন করেছেই, সেই সঙ্গে এই হত্যাকাণ্ডের প্রধান আসামিকে গ্রেপ্তারও করেছে। ঘটনাটি ঘটেছে মৌলভীবাজার সদর থানা এলাকায়।

সদর থানা-পুলিশ জানায়, সদর থানার সম্পাশি গ্রামের ৮ বছর বয়সী শিশু আব্দুল হাসিম মাহিম ১১ ডিসেম্বর সন্ধ্যায় বাড়ির পাশে খেলার সময় নিখোঁজ হয। পরে তার বস্তাবন্দী লাশ মনু নদীতে পাওয়া যায়। এরপর সদর থানা-পুলিশ হত্যার রহস্য উন্মোচনে মাঠে নামে।

তদন্তের একপর্যাায়ে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে সম্পাশি গ্রামের সাব্বির বক্সসহ (১৯) তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সাব্বির জানান, এক হাজার টাকা পাওনাকে কেন্দ্র করে পূর্বশত্রুতার জেরে তিনি নিজেই শিশু মাহিমকে গলায় রশি পেঁচিয়ে হত্যা করেছেন। এরপর লাশ গুম করতে মনু নদীতে ফেলে দেন তিনি।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক বলেন, শিশু মাহিম হত্যাকাণ্ডের ঘটনায় ১৩ ডিসেম্বর (সোমবার) সাব্বিরকে প্রধান আসামি করে সদর মডেল থানায় মামলা করেছেন মাহিমের বাবা মো. বদরুল ইসলাম। সাব্বির বক্স হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।