মৌলভীবাজারের কুলাউড়া থানার অভিযানে গ্রেপ্তারকৃতদের মধ্যে দুজন। ছবি: পুলিশ নিউজ

মৌলভীবাজারের কুলাউড়া থানা পুলিশের বিশেষ অভিযানে তিনটি চোরাই প্রাইভেট কার উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে গাড়ি চুরির সঙ্গে জড়িত আন্তজেলা ও আন্তবিভাগ চোর চক্রের দুই সদস্যসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, গত ১০ জুলাই রাত সোয়া ১২টা থেকে পরের দিন সকাল সাড়ে ৮টার মধ্যে যেকোনো সময় কুলাউড়া পৌরসভাধীন মধ্য মাগুরা এলাকার প্রয়াত আবদুল হাকিমের বাসার সামনের রাস্তা থেকে একটি সিলভার রঙের প্রাইভেট কার চুরি হয়। এই চুরির ঘটনায় কুলাউড়া থানায় ১৭ জুলাই মামলা করা হয়।

ওই মামলার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে আন্তজেলা ও আন্তবিভাগীয় গাড়ি চোর চক্রের সদস্যদের অন্যতম মৌলভীবাজার সদর থানাধীন গুজারাই গ্রামের শাহ আলমকে (২৭) গ্রেপ্তার করা হয়।

শাহ আলমকে জিজ্ঞাসাবাদ করলে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে মৌলভীবাজার সদর থানাধীন বেড়ীরচর এলাকা থেকে আন্তজেলা ও বিভাগ গাড়ি চোর মুহিবুর রহমান ওরফে সিতুকে তার নিজ বাড়ী থেকে গ্রেপ্তারর করা হয়। শাহ আলম ও মুহিবুর রহমান ওরফে সিতুকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী মৌলভীবাজার সদর থানাধীন আমতৈল ইউপির আদুপাশা গ্রামের সিতুর শ্বশুরবাড়ি থেকে প্রাইভেট কারটি উদ্ধার করা হয়।

গাড়িচুরি সংক্রান্ত মামলা হওয়ার পর থেকে গাড়ি উদ্ধার অভিযান চালিয়ে গত ১৭ জুলাই ও ২৮ জুলাই আরও দুটি চোরাই প্রাইভেট কার উদ্ধার করা হয়। এসব গাড়ি চুরির সঙ্গে জড়িত আন্তজেলা গাড়ি চোরচক্রের সদস্য তোফায়েল মিয়াকে (২৬) সিলেট থেকে, আব্দুল আলীম (৩০) ও মহিউদ্দিনকে (৩০) হবিগঞ্জ জেলার মাধবপুর থেকে, জসিম মিয়া ওরফে কসাই জসিমকে (৩৭) মৌলভীবাজার সদর থেকে, আবুল হোসেন ওরফে হোসেনকে (৩১) কমলগঞ্জ থানাধীন শমশেরনগর থেকে, কয়েছ মিয়াকে (২৭) রাজনগর থেকে বিভিন্ন সময়ে গ্রেপ্তার করা হয়।

গাড়িচোর চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।