পুলিশের হেফাজতে চোর চক্রের গ্রেপ্তার চার সদস্য ও উদ্ধার করা অটোরিকশা। ছবি: বাংলাদেশ পুলিশ।

ময়মনসিংহের তারাকান্দায় চালককে অজ্ঞান করে সিএনজিচালিত অটোরিকশা চুরির ঘটনায় চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে তারাকান্দা থানা-পুলিশ। উদ্ধার করেছে চোরাই অটোরিকশাটি।

তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খয়েরের নির্দেশনায় মামলার তদন্তের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই রায়হানুর রহমান ময়মনসিংহ ও নেত্রকোনা জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে আন্তজেলা চোর চক্রের এই চার সদস্যকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তার আসামিরা হলেন ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার বোরকা নামাপাড়া গ্রামের শফিকুল ইসলাম (৪৫), নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার লেঙ্গুরা চৈতানগর গ্রামের কাশেম ওরফে কাশেম মোল্লা, ময়মনসিংহের মুক্তাগাছা থানার লাঙ্গুলিয়া গ্রামের মো. জালাল মিয়া (৪৫) ও ত্রিশাল থানার দরিরামপুর গ্রামের কামাল (৩০)।

গত মার্চ মাসে তারাকান্দা থানাধীন কাকনী বাসস্টেশন এলাকা থেকে চালককে নেশাদ্রব্য খাইয়ে অচেতন করে একটি অটোরিকশা চুরি করে চোর চক্রের এই সদস্যরা। এ ঘটনায় তারাকান্দা থানায় একটি মামলা হয়। মামলার পর অফিসার ইনচার্জ আবুল খায়েরের নির্দেশনায় তদন্ত শুরু করেন ওই থানার এসআই রায়হানুর রহমান নিরবচ্ছিন্ন তদন্ত কাজ শেষে তিনি জানতে পারেন, সংঘবদ্ধ অটোরিকশা চোর চক্রের এই সদস্যরা চালককে নেশাদ্রব্য খাইয়ে অজ্ঞান করে সিএনজিটি চুরি করে নিয়ে গেছে। এরপর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে তিনি ময়মনসিংহ ও নেত্রকোনা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করতে সমর্থ হন। তাদেরকে জিজ্ঞাসাবাদের পর আসামিদের নিয়ে মুক্তাগাছা থানার বাসাটি ইউনিয়ন পরিষদের কলমোহনা থেকে চোরাই অটোরিকশাটি উদ্ধার করেন, যার আনুমানিক মূল্য ৩ লক্ষ ৮০ হাজার টাকা।

গ্রেপ্তার ব্যক্তিদের ৭ জুলাই (শুক্রবার) আদালতে পাঠিয়েছে পুলিশ।