বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনটা শুরু করেছিল পাকিস্তান। গতকাল তাদের দুই ওপেনার ছড়ি ঘোরালেও আজ সকালের সেশনটা নিজের করে নিয়েছে বাংলাদেশ।

সকালে দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজের ঘূর্ণিতে নাজেহাল পাকিস্তানি ব্যাটাররা। মধ্যাহ্ন বিরতির মধ্যেই সফরকারীদের চারটি উইকেট তুলে নিয়েছেন তাঁরা। এর মধ্যে তাইজুলের শিকার তিনটি ও মিরাজের একটি।

শুরুতেই গতকালের ১৪৫ রানের সঙ্গে দলীয় খাতায় ১ রান যোগ করতেই জোড়া আঘাত হানেন স্পিনার তাইজুল ইসলাম। ১৪৬ রানের সময় তাইজুলের একটি দুর্দান্ত ডেলিভারিতে এলবিডব্লিউর ফাঁদে পড়েন আবদুল্লাহ শফিক। আউট হওয়ার আগে তিনি ৫২ রান করেছেন। অর্থাৎ আজ (২৮ নভেম্বর) রানের খাতা খুলতেই পারেননি এই ব্যাটার। এর পরের বলেই ওয়ানডাউনে নামা আজহার আলীকেও একইভাবে ফিরিয়ে দেন তাইজুল। ফলে শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরে গেছেন আজহার।

সফরকারীদের স্কোরবোর্ডে আরও ২৩ রান যোগ হতেই আক্রমণে আসেন মিরাজ। তাঁর শিকার ১০ রান করে ক্রিজে থাকা বাবর আজম। দারুণ এক ডেলিভারিতে পাকিস্তান অধিনায়ককে সরাসরি বোল্ড করে দেন এই স্পিনার। ১৮২ রানের সময় আবারও তাইজুলের আঘাত। এবার তাঁর বলে কটবিহাইন্ডের শিকার ফাওয়াদ আলম।

এই রিপোর্ট লেখার সময় ৪ উইকেট হারিয়ে ২০৩ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে পাকিস্তান। এর মধ্যে ১২৭ রান নিয়ে অপরাজিত আছেন আবিদ আলী ও ৫ রান নিয়ে মোহাম্মদ রিজওয়ান। এটি আবিদ আলীর চতুর্থ টেস্ট সেঞ্চুরি। সূত্র: ইত্তেফাক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে