প্রতীকী ছবি

ঢাকা জেলা পুলিশের তৎপরতায় সংঘবদ্ধ দুর্ধর্ষ ডাকাত দলের ৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) ঢাকার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান পিপিএম (বার) জানান, দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন সুজন চকদার (২০), রাকিব চকদার (২০), ইমন শেখ (২০), পরশ ওরফে জাহিদ বেপারী (২৮), বাচ্চু মিয়া (৩২), শাকিল বেপারী (২০), সুরুজ মিয়া (৩৪) ও নাজমুল চকদার (২৫)। তাঁদের প্রত্যেকের বাড়ি ঢাকার দোহার থানা এলাকায়।

পুলিশ সুপার জানান, ১৭ ডিসেম্বর দিবাগত রাতে দোহার থানাধীন রাধানগর দক্ষিণ গ্রামের একটি বাড়িতে ডাকাতি হয়। বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে স্বর্ণালংকার, তিনটি মোবাইল ফোন ও দুটি টর্চলাইট লুট করে ডাকাতেরা। এ ঘটনায় দোহার থানায় মামলা করা হয়। তদন্তের একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ সুপার জানান, গ্রেপ্তার আসামিরা পেশাদার ডাকাত, তাঁদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। উঠতি বয়সী যুবকদের মাদক সেবন করিয়ে ফাঁদে ফেলতেন চক্রের সদস্যরা। এরপর মাদকের টাকার জন্য ডাকাতিতে জড়িয়ে পড়তেন ওই যুবকেরা। দলের সদস্যরা ছদ্মবেশে বিভিন্ন এলাকার বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করতেন। এরপর সুযোগ বুঝে ডাকাতি করে সটকে পড়তেন।

পুলিশ সুপার জানান, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।