মাদারীপুর সদর থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

মাদারীপুর জেলা পুলিশ রাজধানী ঢাকায় অভিযান চালিয়ে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মোহাম্মদপুর থানা এলাকা থেকে ৬ মার্চ (সোমবার) রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। ওই আসামি বেশভূষা পরিবর্তন করে মোহাম্মদপুরে লুকিয়ে ব্যবসা করছিলেন।

গ্রেপ্তার আসামির নাম লিটন হাওলাদার (৪৫)। তাঁর বাড়ি মাদারীপুর সদর উপজেলায়।

মাদারীপুর সদর মডেল থানার সাব-ইন্সপেক্টর কামাল উদ্দিন মিয়া জানান, হেরোইন বিক্রির অভিযোগে ২০১৮ সালের ১৭ মে ঢাকার কদমতলী থানায় লিটনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়। সেই মামলায় লিটনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড হয়। সাজা ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না। তিনি জামিনে বেরিয়ে আত্মগোপন করেছিলেন। আদালত সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করে হাজির করতে মাদারীপুর সদর থানা-পুলিশকে নির্দেশনা দেন। এরপর থেকেই লিটনকে খুঁজছিল পুলিশ। অবশেষে ৬ মার্চ রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে লিটনকে গ্রেপ্তার করে মাদারীপুর সদর থানা-পুলিশ।

সাব-ইন্সপেক্টর কামাল উদ্দিন মিয়া আরও জানান, লিটন জামিনে বের হয়েই তাঁর বেশ পরিবর্তন করে ফেলেন। ঢাকার মোহাম্মদপুরে নানা ধরনের ব্যবসা শুরু করেন।