সংবাদ সম্মেলনে কথা বলছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি : ডিএমপি

রাজধানীর পল্লবী থানা এলাকায় একটি বাড়ি থেকে চুরি যাওয়া মালামাল উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম।

বুধবার (৩০ নভেম্বর) ডিএমপি জানায়, সাতক্ষীরার ভোমরা সীমান্ত এলাকা থেকে আসামি তাহমিনা খাতুন ওরফে শিরিন ও মো. রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাঁদের কাছ থেকে ১০ ভরি স্বর্ণালংকার, দুটি ঘড়ি, একটি ল্যাপটপ এবং ২৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

বুধবার (৩০ নভেম্বর) দুপুর ১২টায় ডিএমপির ডিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।

তিনি বলেন, গত সোমবার (২৮ নভেম্বর) সকালে পল্লবী থানাধীন মিরপুর ডিওএইচএসের একটি বাসায় চুরির ঘটনা ঘটে। বিষয়টি দৃষ্টিগোচর হওয়ার সঙ্গে সঙ্গে মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম ছায়াতদন্ত শুরু করে। একপর্যায়ে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় সাতক্ষীরার ভোমরা সীমান্ত এলাকা থেকে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধার করা স্বর্ণালংকার, ঘড়ি, ল্যাপটপ ও টাকা। ছবি : ডিএমপি

ডিবি প্রধান বলেন, আসামি তাহমিনা ও রফিকুল সম্পর্কে স্বামী-স্ত্রী। তাঁরা ওই বাসায় দারোয়ানের কাজ করতেন। ওই বাসায় গৃহপরিচারিকার কাজ করতেন পারুল নামের এক নারী। তাঁরা তিনজন মিলে প্রায় এক মাস আগে ওই বাসায় চুরির পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী, গত ২৮ নভেম্বর বাড়ির গৃহকর্ত্রী কর্মস্থলে গেলে তাঁরা ওই বাসায় চুরি করে পালিয়ে যান। পলাতক গৃহপরিচারিকা পারুল বেগমকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

কোনো গৃহপরিচারিকা বা দারোয়ান বাসায় রাখলে তাঁর এনআইডি, মোবাইল নম্বর, নিকট আত্মীয়ের মোবাইল নম্বর রাখা এবং প্রয়োজনে সংশ্লিষ্ট থানা-পুলিশের সহায়তা নেওয়ার পরামর্শ দেন এই পুলিশ কর্মকর্তা।