উদ্ধার করা সিএনজিচালিত অটোরিকশা। ছবি : ডিএমপি

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা থেকে সিএনজিচালিত অটোরিকশা চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) মতিঝিল বিভাগ। এ সময় পাঁচটি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়।

রোববার (১২ মার্চ) রাতে বেগুনবাড়ি এলাকা থেকে আসামি মো. সুজন মিয়া, মো. জাহাঙ্গীর আলম ও মো. শফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার) জানান, গোপন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করা হয়েছে।

চুরির কৌশল সম্পর্কে এই পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তার আসামিরা আন্তজেলা সিএনজিচালিত অটোরিকশা চোর চক্রের সদস্য। ঢাকা শহরের বিভিন্ন এলাকায় যাত্রীবেশে অটোরিকশায় চড়তেন। কিছুদূর যাওয়ার পর চালককে অজ্ঞান করে বা জোর করে গাড়ি থেকে নামিয়ে অটোরিকশা নিয়ে পালিয়ে যেতেন। অনেক সময় চালক না থাকলে নকল চাবি দিয়ে অটোরিকশা চুরি করতেন। এরপর অটোরিকশার মালিকের কাছে মোটা অঙ্কের টাকা দাবি করতেন। তাদের দাবি অনুযায়ী টাকা পেলে অজ্ঞাত স্থানে অটোরিকশা রেখে চলে যেতেন।

তিনি আরও জানান, রমজান ও ঈদকে কেন্দ্র করে এই চোর চক্রের সদস্যরা সক্রিয় হয়ে ওঠেছে। বিষয়টি বিবেচনায় রেখে ডিএমপির গোয়েন্দা পুলিশ প্রতিদিনই অভিযান চালাচ্ছে।