মোগলাবাজার থানা-পুলিশের হেফাজতে ছিনতাইকারীরা। ছবি : সংগৃহীত

ডিবি) পরিচয়ে মহিষ ভর্তি ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ঘটনার সময় স্থানীয়রা ধাওয়া দিয়ে ৩ জনকে আটক করলেও মহিষ নিয়ে পালিয়ে যায় অন্য ছিনতাইকারীরা। গত শনিবার রাতে সিলেট মহানগর এলাকার শ্রীরামপুর শাহ পরান বাইপাস সড়কে এ ঘটনা ঘটে।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, স্থানীয়রা তিনজনকে আটক করে পুলিশে দিয়েছে। ছিনতাই হওয়া মহিষ উদ্ধারের চেষ্টা চলছে।

জানা গেছে, শনিবার সন্ধ্যায় সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজার থেকে একটি ট্রাকে ৮টি মহিষ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন চালক। সিলেট মহানগর এলাকার শাহ পরান বাইপাসে প্রবেশের পর একটি মাইক্রোবাস তাদের অনুসরণ করতে থাকে। ট্রাকটি শ্রীরামপুর বাইপাসে সড়কে পৌঁছালে মাইক্রোবাসে অবস্থানকারী ৭-৮ জন তার গতিরোধ করে। তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে অস্ত্রের মুখে ট্রাকচালক ও সহকারীকে নামিয়ে মহিষ ভর্তি ট্রাক নিয়ে গোলাপগঞ্জের দিকে পালিয়ে যায়।

বাকি ছিনতাইকারীরা ট্রাকচালক ও সহকারীকে মাইক্রোবাসে তুলে অন্যদিকে পালানোর চেষ্টা করে। স্থানীয় একটি পেট্রলপাম্পের সামনে মাইক্রোবাসটি পৌঁছার পর ট্রাকের চালক ও সহকারী চিৎকার শুরু করেন। বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা মাইক্রোবাসটির পিছু নিয়ে গতিরোধ করেন। ওই সময় ৩ ছিনতাইকারীকে আটক করা গেলেও কয়েকজন পালিয়ে যায় বলে স্থানীয়রা জানিয়েছেন। খবর পেয়ে এসএমপির মোগলা বাজার থানা-পুলিশ তাদের আটক করে নিয়ে যায়।