উদ্ধার করা অস্ত্র ও গুলি। ছবি: বাংলাদেশ পুলিশ।

ঢাকা জেলা পুলিশের গোয়েন্দা শাখা ( ডিবি) বিশেষ অভিযান চালিয়ে একটি সাব-মেশিন কারবাইন, (এসএমসি) ৪টি গুলি, একটি রিভলবার, ২টি গুলিসহ ১টি পিস্তল উদ্ধার করেছে।

জানা গেছে, ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার, ডিবি, মোবাশ্শিরা হাবীব খানের সরাসরি তত্ত্বাবধানে জেলা গোয়েন্দা শাখা (দক্ষিণ) ঢাকার এসআই (নিঃ) অপূর্ব দত্তের একটি চৌকস টিম ১১ মার্চ কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় মাদকদ্রব্য ও অবৈধ অস্ত্রগুলি উদ্ধার করার লক্ষ্যে বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় কেরানীগঞ্জ মডেল থানাধীন পশ্চিম ব্রাহ্মণকিত্তা এলাকায় আসামি মো. তানভীর হোসেন রাহাতকে (৩২) তাঁর বসতবাড়ির শয়নকক্ষ থেকে গ্রেপ্তার এবং তাঁর কাছ থেকে ম্যাগাজিনের চারটি তাজা গুলিসহ একটি সাব-মেশিন কারবাইন (এসএমসি) ও একটি রিভলবার জব্দ করা হয়।

অপরদিকে একই দিন জেলা গোয়েন্দা শাখা উত্তরের বিশেষ অভিযান চলাকালীন এসআই মো. মাজহারুল ইসলাম এবং এসআই মো. আমিনুল ইসলামের একটি চৌকস টিম সাভার মডেল থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ডিবি পুলিশের টিম সাভার মডেল থানাধীন রাজাশন এলাকা থেকে মো. মেহেদী হাসানকে (২৫) ১টি পিস্তল এবং ২টি গুলিসহ গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি অপরাধ সংঘটনের জন্য অস্ত্র-গুলি নিজ হেফাজতে রেখেছেন মর্মে প্রাথমিকভাবে স্বীকার করেন। পিসিপিআর যাচাই করে দেখা যায়, আসামি মো. মেহেদী হাসানের বিরুদ্ধে ইতোপূর্বে দুটি মাদক মামলা রয়েছে।