যশোরে ডিবির অভিযানে গ্রেপ্তার ছিনতাইকারী। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোরে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে। ওই ব্যক্তি নিজেকে সেনাসদস্য পরিচয় দিয়ে ছিনতাই করে আসছিলেন। কেশবপুর সাগরদাঁড়ি মাইকেল মধুসূধন পার্কের সামনে রাস্তা থেকে ২৩ মার্চ (বুধবার) দুপুরে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ছিনতাইকারীর নাম স্বপন কুমার দাস ওরফে মামুন ওরফে সুমন ঘোষ (৩২)। তাঁর কাছ থেকে একটি মোটরসাইকেল, একটি চাকু, এক জোড়া সিটিগোল্ডের চুড়ি, ২১ হাজার ৭০০ টাকা, এক ভরির বেশি স্বর্ণালঙ্কার, ছিনতাই করা একটি মুঠোফোনসহ দুটি মুঠোফোন উদ্ধার করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, গত ২১ ফেব্রুয়ারি ও ১৪ মার্চ অজ্ঞাতনামা এক ব্যক্তি সেনাসদস্য পরিচয় দিয়ে অভয়নগরের শিউলী রানী দাস ও ঝিকরগাছার পপি বেগমকে কোতোয়ালি থানার বসুন্দিয়া ও রূপদিয়া এলাকায় দেখা করতে বলেন। সেখানে ওই দুজনের কাছ থেকে স্বর্নালংকার ও টাকা ছিনতাই করে মোটরসাইকেলে করে পালিয়ে যায় ছিনতাইকারী। পরে ওই দুই নারী ডিবির কাছে অভিযোগ করলে ডিবির একটি দল ২৩ মার্চ দুপুর সাড়ে ১২টার দিকে কেশবপুরের সাগরদাঁড়ি মাইকেল মধুসূধন পার্কের সামনে রাস্তা থেকে স্বপনকে গ্রেপ্তার করে।

জেলা পুলিশ আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার স্বপন বলেছেন, তিনি ও প্রোশংকর দাস নামের আরেকজন পরস্পর যোগসাজশে মেয়েদের মুঠোফোন নম্বর সংগ্রহ করে সেনাবাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রতারণার ফাঁদে ফেলেন। এরপর তাঁরা টাকা ও স্বর্নালংকার ছিনতাই করেন।