যশোরের কোতোয়ালি থানার অভিযানে আটক পাঁচজন। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে মোবাইলে হুমকির নাটক সাজানোর ঘটনায় চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে যশোরের কোতোয়ালি থানা-পুলিশ।

আটককৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে মোবাইল ফোন।

কোতোয়ালি থানা-পুলিশ জানায়, জেলার সদর উপজেলা পরিষদে আগামীকাল বুধবার অনুষ্ঠেয় নির্বাচনে ডিবিকে প্রশ্নবিদ্ধ করার পরিকল্পনা করে দুর্বৃত্তরা। এর অংশ হিসেবে তারা টেলিটক কোম্পানির মোবাইল নম্বর থেকে ১ জুন রাত ১১টা ৪ মিনিটে লেবুতলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার খায়রুল ওরফে খোড়া খায়রুলের ব্যবহৃত মোবাইলে ফোন করে ডিবি পরিচয় দিয়ে দোয়াত-কলম প্রতীকে নির্বাচন না করার হুমকি দেয়। বিষয়টি দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন বিপুল যশোরের অতিরিক্ত জেলা নির্বাচন অফিসারের কাছে হুমকির অডিও ক্লিপসহ অভিযোগ করেন।

ওই অভিযোগের বিষয়ে তদন্তের জন্য যশোরের অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার জেলা পুলিশ সুপারকে আইনি ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন। এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ থানায় সাধারণ ডায়েরি করে ফুলবাড়ী পুলিশ ক্যাম্পের ইনচার্জকে তদন্তের নির্দেশ দেন। এরই অংশ হিসেবে ক্যাম্পের ইনচার্জ পবিত্র বিশ্বাস জেলা ডিবির সহযোগিতায় তথ্যপ্রযুক্তির মাধ্যমে অপরাধীদের শনাক্ত করেন।

অভিযানে গতকাল সোমবার বিকেলে লেবুতলা ঘোষপাড়া এলাকা থেকে ঘটনায় ব্যবহৃত সিম ও মোবাইলের সূত্র ধরে পাঁচজনকে আটক করা হয়।

আটক পাঁচজন হলেন মিঠুন কুমার ঘোষ (২২), অসিম ঘোষ (২৫), জসিম উদ্দিন (৩২), মুহিন হোসেন (২৬) ও বিশ্বজিৎ ঘোষ (৩৮)।