জব্দ করা সরঞ্জাম। ছবি : ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্টন মডেল থানার সদস্যদের অভিযানে দেশীয় অস্ত্রসহ ভুয়া ডিবি পুলিশের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপি জানায়, বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় পল্টন মডেল থানাধীন গুলিস্তান জিরো পয়েন্ট এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মোজাম্মেল হোসেন আপেল, রায়হান শেখ তিতাস, সালেহ আহমেদ ও মো. ইমারত হোসেন। তাঁদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এ সময় তাঁদের কাছ থেকে একটি খাকি রঙের ডিবি লেখা জ্যাকেট, একটি হ্যান্ডকাফ, একটি ওয়াকিটকি, একটি চাকু, একটি খেলনা পিস্তল, পুলিশ লেখাযুক্ত একটি হোল্ডার লাইট ও কাগজ, চ্যানেল আই লেখাযুক্ত একটি কাগজ, গাড়ির দুটি নকল নম্বর প্লেট ও একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া জানান, গোপন তথ্যের ভিত্তিতে পল্টন মডেল থানাধীন গুলিস্তান জিরো পয়েন্ট এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় আসামিদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, গাড়ির নম্বর প্লেট পাল্টে ভুয়া ডিবি পরিচয়ে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের আশপাশে অবস্থান নিতেন। সেখান থেকে বের হওয়া সাধারণ লোকজনকে ভয় দেখিয়ে গাড়িতে তুলে নিতেন। এরপর তাঁদের কাছ থেকে টাকা, মোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতেন।

পল্টন মডেল থানায় মামলা করে আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।