পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে অটোরিকশা ছিনতাইয়ের অভিযোগে সাত আসামিকে গ্রেপ্তার করেছে বগুড়ার সোনাতলা থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে তিনটি অটোরিকশা উদ্ধার এবং ছিনতাইয়ে ব্যবহৃত একটি সিএনজিচালিত অটোরিকশা, রশি, তিনটি বার্মিজ চাকু ও মরিচের গুড়া জব্দ করা হয়।

সোমবার (২৯ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. আব্দুর রশিদ জানান, রোববার (২৮ মে) রাতে ও সোমবার (২৯ মে) ভোরে বগুড়া সদর ও সোনাতলা থানা এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন নাজমুল লাভলু (২৯), জাকির হোসেন (২৫), সোহেল রানা (৩০), জীবন (২৪), এনামুল হক আমিনুল (৩২), মো. জনি (২২) ও মহির মিয়া (৩৮)। তাঁদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত শনিবার (২৭ মে) রাতে অটোরিকশা চালিয়ে সোনাতলা থানাধীন গনিয়ারিকান্দি গ্রামে যান মো. মিলু ফকির (৩৫) নামের এক ব্যক্তি। ঘটনাস্থলে পৌঁছামাত্রই অজ্ঞাতপরিচয় কয়েকজন ব্যক্তি ডিবি পুলিশ পরিচয়ে তাঁর অটোরিকশায় তল্লাশি চালায়। এক পর্যায়ে মিলুকে মারধর করে তাঁর হাত-পা বেঁধে ফেলে দুর্বৃত্তরা। পরে তাঁকে সোনাতলা থানাধীন বুড়ারদহ ব্রিজের পাশে ফেলে অটোরিকশা নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।

উদ্ধার করা অটোরিকশা। ছবি : বাংলাদেশ পুলিশ

তিনি জানান, মিলুর অভিযোগের ভিত্তিতে অভিযান শুরু করে সোনাতলা থানা-পুলিশ। এ সময় বগুড়া সদর ও সোনাতলা থানা এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি থানা এলাকায় অভিযান চালিয়ে চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে ফুলছড়ি থানা এলাকা থেকে ভুক্তভোগী মিলুর অটোরিকশাসহ আরও দুটি অটোরিকশা উদ্ধার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদের বরাতে এই পুলিশ কর্মকর্তা জানান, বগুড়া ও আশপাশের এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে দীর্ঘ দিন ধরে ছিনতাই করে আসছিলেন তাঁরা।