ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম(বার) এর সাথে যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বুধবার (৩১ আগস্ট ) সকালে ডিএমপি কমিশনারের কার্যালয়ে যুক্তরাষ্ট্রের স্পিয়ার প্রোগ্রাম ম্যানেজার ডগ ক্যাথারম্যানের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেন।খবর ডিএমপি নিউজের।

প্রতিনিধি দলটি বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস ও বাংলাদেশে বসবাসকারী মার্কিন নাগরিকদের নিরাপত্তায় সন্তোষ প্রকাশ করেন। স্থিতিশীল নিরাপত্তা ব্যবস্থা বজায় থাকায় দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বেড়েছে বলে তিনি কমিশনারকে ধন্যবাদ জানান।

প্রতিনিধি দলের পক্ষ থেকে ডিএমপির সিটিটিসি ও ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের উন্নত প্রশিক্ষণ সহায়তা দেওয়ার বিষয়ে প্রস্তাব দেন।

সৌজন্য সাক্ষাতের জন্য ডিএমপি কমিশনার মার্কিন প্রতিনিধি দলকে ধন্যবাদ জানিয়ে বলেন, “ঢাকা মেট্রোপলিটন পুলিশ বাংলাদেশে বসবাসরত মার্কিন নাগরিকদের নিরাপত্তা প্রদানসহ যেকোনো প্রয়োজনে সদা পাশে আছে এবং থাকবে”।

এ সময় ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কার্যক্রম প্রতিনিধি দলের সামনে তুলে ধরা হয়।

মত বিনিময় সভায় বাংলাদেশে বিভিন্ন বিদেশি দূতাবাস ও বিদেশি নাগরিকদের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ব্রিফ করা হয়।

সৌজন্য সাক্ষাতের সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম-বার, পিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, বিপিএম-বার, পিপিএমসহ প্রতিনিধি দলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।