ডিআইজি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদারকে সম্মাননা স্মারক প্রদান করছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ছবি: বাংলাদেশ পুলিশ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম পুলিশ কমিশনার পদমর্যাদার দুজন কর্মকর্তা উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদোন্নতিপ্রাপ্ত ও পদায়ন হওয়ায় তাঁদের বিদায় সংবর্ধনা প্রদান করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। খবর ডিএমপি নিউজের।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে ডিএমপি হেডকোয়ার্টার্সে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের (বিপিএম-বার, পিপিএম) সভাপতিত্বে এ সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা, সম্মাননা স্মারক ও শুভেচ্ছা উপহার তুলে দেন ডিএমপি কমিশনার।

গত ১১ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদার এবং যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মো. জাকির হোসেন খানকে (পিপিএম-সেবা) ডিআইজি হিসেবে পদোন্নতি প্রদান করা হয়।

১৬ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অপর এক প্রজ্ঞাপনে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদারকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার এবং যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) জাকির হোসেন খানকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের উপপুলিশ মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়।

ডিএমপি কমিশনার বিদায়ী কর্মকর্তাদের নতুন কর্মস্থলে উত্তরোত্তর সাফল্য কামনা করেন। এর আগে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা বিদায়ী কর্মকর্তাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতার বিষয়ে স্মৃতিচারণ করেন।

ডিআইজি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম পুলিশ কমিশনার জাকির হোসেন খানকে সম্মাননা স্মারক প্রদান করছেন ডিএমপি কমিশনার। ছবি: বাংলাদেশ পুলিশ

বিপ্লব বিজয় তালুকদার ২০তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি কর্মজীবনে পুলিশ সুপার (নাটোর), পুলিশ সুপার (মুন্সিগঞ্জ) এবং ডিএমপিতে ডিসি (লালবাগ)। ডিসি (তেজগাঁও) ও ডিসি (ডিপ্লোমেটিক সিকিউরিটি) হিসেবে দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। পরে পদোন্নতি সূত্রে তিনি যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) হিসেবে দায়িত্ব পালন করেন।

জাকির হোসেন খান ২০তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি কর্মজীবনে পুলিশ সুপার (ফরিদপুর), পুলিশ সুপার (নীলফামারী), পুলিশ সুপার (নেত্রকোনা) ও ডিএমপিতে ডিসি (অপারেশনস্) হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। পরে পদোন্নতি সূত্রে তিনি যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) হিসেবে দায়িত্ব পালন করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার (বিপিএম-বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান (বিপিএম); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) আসাদুজ্জামান (বিপিএম-বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদসহ (বিপিএম-বার, পিপিএম-বার) বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।