মানিকগঞ্জ জেলা পুলিশের অভিযানে গ্রেপ্তার চারজন। ছবি: পুলিশ নিউজ

সড়কে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনায় দুই দিনের মধ্যে রহস্য উদঘাটনের পাশাপাশি আসামিদের গ্রেপ্তার করেছে মানিকগঞ্জ জেলা পুলিশ। একই সঙ্গে লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে।

৯ জুলাই রাত আনুমানিক ১টা ২০ মিনিটে মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর মেঘশিমুল এলাকার ম্যাক্স ফ্যাক্টরির সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাকা রাস্তার ওপর ডাকাতি হয়। এ ঘটনায় মানিকগঞ্জ সদর থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার চারজন হলেন ঢাকার ধামরাই উপজেলার ছোট কালামপুর (আশ্রয়ণকেন্দ্র গোয়াইলদি) গ্রামের আশরাফুল (২২), সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার শের মাহমুদ হোসেন সুলতান ওরফে উজ্জল (২০), কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার উত্তর সালুয়া গ্রামের আমান উল্লাহ ওরফে আয়াত আলী (২৩) ও টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার রামপুর গ্রামের রকিবুল ইসলাম রকিব(২৪)।

বুধবার বিভিন্ন সময়ে মানিকগঞ্জ সদর থানা পুলিশের চৌকস আভিযানিক দল দেশের বিভিন্ন স্থানে অভিযান চালায়। অভিযানে আশরাফুলকে ঢাকা জেলার ধামরাই উপজেলার ঘোড়াকান্দা এলাকা থেকে, মাহমুদ ওরফে উজ্জলকে সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার কামারপাড়া বউড়া এলাকা থেকে, আমান উল্লাহ ওরেফে আয়াত আলীকে ঢাকা জেলার আশুলিয়া উপজেলার কাঠালবাগান এলাকা থেকে এবং রকিবুল ইসলাম রকিবকে টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার রামপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ওই সময় ডাকাতি কাজে ব্যবহৃত বঁটি, রশি ও বাঁশ উদ্ধার করা হয়।

এর আগে ৯ জুলাই ডাকাতির ঘটনায় মানিকগঞ্জ সদর উপজেলার বারাহিরচর জান্নাকান্দি গ্রামের মো. ইদ্রিস হোসেন (২৫) বাদী হয়ে অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করে মানিকগঞ্জ সদর থানায় মামলা করেন।