রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশের হেফাজতে গ্রেপ্তার ডাকাত দলের সদস্য। ছবি: সংগৃহীত

ডাকাতি করে মালপত্র নিয়ে ফেরার পথে মো. শহিদুল ইসলাম শহিদ (২৮) নামের আন্তজেলা ডাকাত দলের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত রোববার (১৪ মে) বিকেলে রাজবাড়ী-কুষ্টিয়া সড়কের কালোখালির দুর্গাপুর এলাকার হাশেমের কীটনাশকের দোকানের সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. শহিদুল ইসলাম শহিদ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পানপুর গ্রামের আব্দুল মান্নান মাতুব্বরের ছেলে। তিনি আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।

ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, রোববার জেলা গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কালোখালির দুর্গাপুর এলাকায় চেকপোস্ট বসায়। এ সময় চেকপোস্টে এক ব্যক্তির কথাবার্তা সন্দেহজনক মনে হলে তাঁকে জেরা করা হয়। একপর্যায়ে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, সে ডাকাত দলের সক্রিয় সদস্য এবং পাবনা জেলার ঈশ্বরদী থেকে ডাকাতি করে ডাকাতের মালপত্র নিয়ে ফিরছেন। এ সময় তাঁর কাছ থেকে রুপার নূপুর, চেইন, কানের দুল, স্বর্ণের ধান তাবিজ, চুড়ি, দামি ঘড়ি, জামাকাপড়, মোবাইল ফোনসহ ৩০ হাজার টাকার পণ্য জব্দ করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশ ডিবির অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান জানান, আটক শহিদুল আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাঁকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করেন, লুণ্ঠিত মালপত্র পাবনার ঈশ্বরদী থানা এলাকা থেকে ডাকাতি করে নিয়ে এসেছেন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন জেলায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, ডাকাতির এ ঘটনার পাবনার ঈশ্বরদী থানায় খোঁজখবর নিয়ে জানা যায়, উক্ত ডাকাতির ঘটনায় ঈশ্বরদী থানায় রনি নামের এক ব্যক্তি একটি অভিযোগ দাখিল করেছেন। সূত্র: ঢাকা পোস্ট