পুলিশের হেফাজতে গ্রেপ্তার ডাকাতেরা। ছবি: বাংলাদেশ পুলিশ।

নাটোরের গুরুদাসপুর থানা-পুলিশ ডাকাতির প্রস্তুতিকালে সরঞ্জামাদিসহ ৮ ডাকাতকে গ্রেপ্তার করেছে।

গুরুদাসপুর থানায় কর্মরত এসআই মো. মাহাবুর রহমানের নেতৃত্বে একটি টিম গতকাল ৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় গুরুদাসপুর থানাধীন কাছিকাটা এলাকায় চেকপোস্টে ডিউটি করার সময় গোপন সূত্রে খবর পায়, গুরুদাসপুর থানাধীন কাছিকাটা টোল প্লাজার ২০০ গজ পূর্বে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের ওপর একটি পিকআপ গাড়িসহ কতিপয় দুষ্কৃতকারী ব্যক্তি দেশীয় তৈরি অস্ত্র নিয়ে সমবেত হয়ে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছেন।

বিষয়টি জেলার পুলিশ সুপারকে জানানো হলে তাঁর সার্বিক দিকনির্দেশনায় গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জের তত্ত্বাবধানে এসআই মো. মাহাবুর রহমানের নেতৃত্বে পুলিশের টিম বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের ওপর দক্ষিণ পাশে যান। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টা করেন। কিন্তু পুলিশ তাঁদের আটজনকে গ্রেপ্তার করে। তাঁরা হলেন মো. আমিনুল ইসলাম (৬৬), মো. ওলি উদ্দিন খান (৩২), মো. ইমরান খাঁন (২৩), মো মোসলেম (৪৩), মো. আব্দুল গাফ্ফার (৪২), মো. মজনু মিঞা (৩৪), অমল কুমার (২৭) ও মো. ইমরান হোসেন (১৮)। তাঁদের সহযোগী অজ্ঞাতনামা ২/৩ জন ডাকাত সুকৌশলে পালিয়ে যান।

গ্রেপ্তার ডাকাতদের হেফাজত থেকে একটি হলুদ রংয়ের সিঙ্গেল কেবিন টাটা পিকআপ গাড়ি (রেজিঃ নং-ঢাকা মেট্রো-ন-১৩-০৪১১), একটি লোহার তৈরি কালো হাতলযুক্ত তালা কাটার যন্ত্র, একটি লোহার পাইপ, টিয়া এবং কালো রংয়ের একটি হেক্সো মেশিন, কমলা রংয়ের ৭টি হেক্সো ব্লেড ও একটি লোহার তৈরি এক্সেল উদ্ধার করে জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার ও পলাতক আসামিদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।