জন্ম নেওয়া নবজাতক। ছবি : ডিএমপি নিউজ

জামালপুর থেকে শরীয়তপুরের উদ্দেশে যাত্রা করছিলেন অন্তঃসত্ত্বা এক নারী। পথেই প্রসব ব্যথা শুরু হয়। এতে দিশেহারা হয়ে পড়েন তিনি।

পরিস্থিতি বুঝতে পেরে এগিয়ে আসেন ট্রাফিক উত্তরা বিভাগের এসি ট্রাফিক এয়ারপোর্ট মো. আব্দুল্লাহ। তাঁর সহযোগিতায় সেই নারী জন্ম দেন ফুটফুটে এক কন্যাসন্তানের। খবর ডিএমপি নিউজের।

এ বিষয়ে মো. আব্দুল্লাহ বলেন, গতকাল মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রুনা বেগম নামের এক নারী শ্বশুরবাড়ি জামালপুর থেকে বাবার বাড়ি শরীয়তপুরে যাচ্ছিলেন। ওই দিন বিকেল ৪টা ১৫ মিনিটে বিমানবন্দর গোলচত্বরে আসার পরে তাঁর প্রসব ব্যথা ওঠে। বিমানবন্দর গোলচত্বরে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সাহায্য চান তিনি।

ট্রাফিক পুলিশের এই সদস্য বলেন, সেই নারীর ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসেন তিনি। পরে এক নারী পথচারী লাকী আক্তারের সহায়তায় শালীনতা বজায় রেখে বিমানবন্দর গোলচত্বরে ট্রাফিক পুলিশ বক্সের পাশের রুমে রুনাকে নেওয়া হয়। এরপর বিকেল ৪টা ৩০ মিনিটে জন্ম হয় একটি কন্যাসন্তানের।

তিনি বলেন, পরে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে রুনার স্বামীর মামা ও মামি আসেন। তাঁদের সঙ্গে রুনাকে অ্যাম্বুলেন্সে উত্তরা ১ নম্বর সেক্টরের মহিলা মেডিকেলে পাঠানো হয়।
মা ও নবজাতক সুস্থ আছেন বলে জানান ট্রাফিক পুলিশের এ কর্মকর্তা।