ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। আজ শনিবার ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায়। ছবি: ডিএমপি নিউজ

ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে শিক্ষার্থীদের অংশগ্রহণে ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়েছে। এতে ট্রাফিক আইন মেনে চলতে সবার প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়। আজ শনিবার সকালে ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় এই কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। খবর ডিএমপি নিউজের।

সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-ডেমরা জোন) মো. ইমরান হোসেন মোল্লার নেতৃত্বে এই ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচিতে সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী ট্রাফিক আইন মেনে চলার এবং রাস্তায় চলাচলের ক্ষেত্রে অনুশাসন ও শৃঙখলা অনুসরণের জন্য ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানানো হয়।

পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলা, মোটরসাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার, রাস্তা পারাপারে মোবাইল ফোন ব্যবহার না করা, ফুটওভারব্রিজ ব্যবহার করা, নির্ধারিত স্টপেজ ব্যবহার করা, চলন্ত গাড়িতে না ওঠা এবং সড়ক দুর্ঘটনায় যাতে কোনো শিক্ষার্থীর জীবন বিপন্ন না হয়, এসব বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করা হয়।

কর্মসূচিতে অংশ নিয়ে একজন শিক্ষার্থী বলে, ‘রাস্তায় চলতে গিয়ে আমরা সাধারণত ট্রাফিক আইন মানতেই চাই না। ডেমরা ট্রাফিক পুলিশ আমাদের যেভাবে প্রতিটি বিষয় বুঝিয়ে দিল, আমরা চেষ্টা করব এসব আইন ও নিয়মকানুন মেনে চলতে।

আব্বু-আম্মু, ভাই-বোন ও বন্ধুদের সাথে শেয়ার করব। মোটরসাইকেল চালালে হেলমেট ব্যবহার করব। ফুটওভারব্রিজ ব্যবহার করব। মোবাইল ফোনে কথা বলে রাস্তা পার হবো না। চলন্ত গাড়িতে উঠতে যাব না।’ বেশ কয়েকজন শিক্ষার্থীও একই কথা ব্যক্ত করে।

কর্মসূচি শেষে শিক্ষার্থীদের মাঝে চকলেট বিতরণ করা হয়।
এ সময় টিআই মো. জিয়াউদ্দিন খান, সার্জেন্টবৃন্দ ও অন্যান্য পুলিশ সদস্য সচেতনতামূলক কর্মসূচিতে উপস্থিত ছিলেন।