বিজয়ী দল ট্রাফিক-যাত্রাবাড়ী জোনের সদস্যদের ট্রফি হস্তান্তর করছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ছবি: পুলিশ নিউজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক ওয়ারী বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হলো ‘বঙ্গবন্ধু ১০০-বল ক্রিকেট টুর্নামেন্ট ২০২১’।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)-এর দিক-নির্দেশনায় গত ১৯ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকার মিলব্যারাক পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত হয় ‘বঙ্গবন্ধু ১০০-বল ক্রিকেট টুর্নামেন্ট ২০২১’।

শনিবার (৪ ডিসেম্বর) ট্রাফিক-ওয়ারী জোন ও ট্রাফিক-যাত্রাবাড়ী জোনের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

নিয়মিত ট্রাফিক ব্যবস্থাপনা ঠিক রেখে শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনগুলোতে ঢাকা জেলা পুলিশের অনুমতিক্রমে মিলব্যারাক পুলিশ লাইনস মাঠে ট্রাফিক-ওয়ারী বিভাগ, ট্রাফিক-ডেমরা জোন, ট্রাফিক-যাত্রাবাড়ী জোন ও ট্রাফিক-ওয়ারী জোন-এর অংশগ্রহণে শুরু হয়েছিল ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেট টুর্নামেন্ট।

রানার্স আপ দল ট্রাফিক-ওয়ারী জোনের সদস্যদের ট্রফি হস্তান্তর করা হচ্ছে। ছবি: পুলিশ নিউজ

সকালে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় ফাইনাল ম্যাচ। ট্রাফিক-যাত্রাবাড়ী জোন বনাম ট্রাফিক-ওয়ারী জোনের মধ্যকার ফাইনাল খেলায় টস হেরে ট্রাফিক-যাত্রাবাড়ী জোন প্রথমে ব্যাট করে নির্ধারিত ১০০ বলে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান করে। জবাবে ট্রাফিক-ওয়ারী জোন নির্ধারিত ১০০ বল শেষে ৯ উইকেট হারিয়ে ১১৩ রান করতে সক্ষম হয়। ফলে ট্রাফিক-যাত্রাবাড়ী ৩৯ রানের বিশাল ব্যবধানে ট্রাফিক-ওয়ারী জোনকে পরাজিত করে বঙ্গবন্ধু ১০০-বল ক্রিকেট টুর্নামেন্ট ২০২১-এর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

যাত্রাবাড়ী টিমের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করে প্লেয়ার অব দ্য ম্যাচ হন সার্জেন্ট নয়ন কুমার দে। প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন ট্রাফিক-যাত্রাবাড়ী জোনের সার্জেন্ট পলাশ মজুমদার।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও রানার্স-আপ টিমসহ বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ সময় যুগ্ম-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) সৈয়দ নূরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম; যুগ্ম-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ; ডিসি ট্রাফিক-মতিঝিল এবং ডিসি ট্রাফিক-লালবাগসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ইতোপূর্বে ট্রাফিক-ওয়ারী বিভাগে লুডু ও ক্যারাম খেলার আয়োজন করা হয়েছিল।