পুলিশি হেফাজতে দুই আসামি এবং জব্দ করা ইয়াবা বড়ি, অস্ত্র ও গুলি। ছবি : বাংলাদেশ পুলিশ

কার্গো ট্রাকে ১ লাখ ৬০ হাজার ইয়াবা বড়ি পাচারকালে চালক ও সহযোগীকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের লোহাগাড়া থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে একটি রিভলভার ও ৪০টি গুলি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে লোহাগাড়া থানাধীন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসংলগ্ন চুনতি রেঞ্জ বন কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন ময়মনসিংহের তারাকান্দা থানা এলাকার মো. ফরিদ মিয়া (২৫) এবং চট্টগ্রামের জোরারগঞ্জ থানা এলাকার মো. নুর হোসেন সবুজ (২৭)।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বিপিএম জানান, কক্সবাজার থেকে ইয়াবা ও অস্ত্রের একটি চালান কার্গো ট্রাকের মাধ্যমে ঢাকায় যাচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ঘটনাস্থলে চেকপোস্ট বসিয়ে অবস্থান নেয় লোহাগাড়া থানা-পুলিশ। ঘটনাস্থলে আসামাত্রই ট্রাকটি থামানো হয়। এ সময় চালক ফরিদ ও সহযোগী সবুজকে গ্রেপ্তার করা হয়। ট্রাকে তল্লাশি চালিয়ে ১ লাখ ৬০ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়। পরে চালক ফরিদের কাছ থেকে একটি রিভলভার এবং সহযোগী সবুজের কাছ থেকে ৪০টি গুলি জব্দ করা হয়।

জব্দ করা কার্গো ট্রাক। ছবি : বাংলাদেশ পুলিশ

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তাঁরা সংঘবদ্ধ মাদক ও অস্ত্র চোরাকারবারি চক্রের সক্রিয় সদস্য। বিশুদ্ধ পানি সরবরাহ করার ব্যানার টানিয়ে কার্গো ট্রাকে ইয়াবা বড়ি ও অস্ত্র পাচার করতেন। আটক চালানটি ঢাকা মহানগরীতে চক্রের অপর সদস্যের কাছে পাচারের পরিকল্পনা ছিল।

আসামিদের বিরুদ্ধে লোহাগাড়া থানায় অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে বলে জানান পুলিশ সুপার।