সারা দেশে একযোগে ট্যুরিস্ট পুলিশের স্থাপনায় সকল পতিত ও পরিত্যক্ত জমিতে সবজি চাষ এবং বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন ট্যুরিস্ট পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। ট্যুরিস্ট পুলিশের প্রশাসন ও মিডিয়া শাখা এই অনুষ্ঠানের আয়োজন করে। খবর বাংলাদেশ প্রতিদিনের।

উদ্বোধনের পর অতিরিক্ত আইজিপি অফিসের জন্য বরাদ্দ করা জমিতে বিভিন্ন সবজির বীজ বপন ও কাঁঠালগাছের চারা রোপণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. ইলিয়াস শরীফ বিপিএম (বার), পিপিএম ডিআইজি ট্যুরিস্ট পুলিশসহ অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপার প্রশাসন, পুলিশ সুপার অপ্স, পুলিশ সুপার লিগ্যাল মিডিয়া, পুলিশ সুপার লজিস্টিক, পুলিশ সুপার ট্রেনিং এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সকল স্তরের পুলিশ সদস্য।

এ সময় সারা দেশের ট্যুরিস্ট পুলিশের রিজিওন ও জোনের কর্মকর্তা ও সদস্যরা বেলা ১১টায় অতিরিক্ত আইজিপির সাথে পতিত জমিতে বিভিন্ন সবজি চাষ ও বৃক্ষ রোপণে অংশগ্রহণ করেন।  

অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেন, বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পুলিশের সকল পতিত ও পরিত্যক্ত জমিতে সবজি চাষ এবং বৃক্ষরোপণ করছি। এই কর্মসূচি এক মাস যাবৎ চলমান থাকবে। আমি ইতোমধ্যে দেশের সকল রিজিওন পুলিশ সুপার ও জোন ইনচার্জদের সকল পতিত ও পরিত্যক্ত জমিতে সবজি চাষ এবং বৃক্ষরোপণ করতে নির্দেশনা প্রদান করেছি।

জনসচেতনতার লক্ষ্যে এই প্রথম আমরাই দেশে একযোগে এই ধরনের কর্মসূচি হাতে নিয়েছি।   

মিডিয়া শাখার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বলেন, অতিরিক্ত আইজিপি স্যারের নির্দেশে সকল রিজিওন ও জোনের পতিত ও পরিত্যক্ত স্থানে বিভিন্ন ধরনের শাকসবজি, ফলদ বৃক্ষ রোপণ এবং পরিচর্যার বিষয়টি ফলোআপ নেওয়া হচ্ছে।