অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) আজ মঙ্গলবার (১১ অক্টোবর ) ট্যুরিস্ট পুলিশের প্রধানের দায়িত্বভার গ্রহণ করেছেন।

গতকাল সোমবার রাষ্ট্রপতির আদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে হাবিবুর রহমানকে ট্যুরিস্ট পুলিশ ইউনিট, ঢাকার প্রধান হিসেবে পদায়ন করা হয়।

ট্যুরিস্ট পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের আগে সকালে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

হাবিবুর রহমান ১৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে চট্টগ্রাম জেলা, ডিএমপি, লালমোহন সার্কেল-ভোলা, আরএমপিসহ ৮ম এপিবিএন উত্তরা, ঢাকায় দায়িত্ব পালন করেন।

এ ছাড়া কর্মজীবনে তিনি উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর), ডিএমপি, পুলিশ সুপার, ঢাকা জেলা, অ্যাডিশনাল ডিআইজি (পারসোনাল ম্যানেজমেন্ট-১), পুলিশ হেডকোয়ার্টার্স, ডিআইজি (প্রশাসন ও শৃংখলা), পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত ছিলেন। সর্বশেষ তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

আন্তর্জাতিক অঙ্গনে ২০০৮ সালে তিনি কসোভোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে শান্তিরক্ষায় অনন্য অবদান রেখেছেন।