যশোর জেলা পুলিশের সদস্যদের অত্যাধুনিক ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ন ক্যামেরা দেওয়া হয়। ছবি : যশোর জেলা পুলিশ

যশোরে পুলিশ সদস্যদের মধ্যে ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ন ক্যামেরা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় যশোর পুলিশ লাইনসে এই অনুষ্ঠান হয়।

জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

এ সময় পুলিশ সুপার বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ পুলিশকে উন্নত ও সমৃদ্ধ পুলিশ হিসেবে গড়ে তুলতে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য সামনে রেখে আইজিপি পুলিশ সদস্যদের ক্ষুদ্রাস্ত্র বহনের জন্য ট্যাকটিক্যাল বেল্টের ব্যবস্থা করেছেন। ছয় চেম্বারের আধুনিক এই ট্যাকটিক্যাল বেল্টে থাকবে পিস্তল, হ্যান্ডকাফ, অতিরিক্ত ম্যাগাজিন, এক্সপেন্ডেবল ব্যাটন, পানির বোতল, টর্চ লাইট ও ওয়্যারলেস। সর্বাধুনিক এই অপারেশনাল গিয়ারে ট্যাকটিক্যাল বেল্ট, স্মল আর্মস উইথ থাই হোলেস্টার ও হ্যান্ডস ফ্রি কমিউনিকেশন যুক্ত করা হয়েছে; যা ব্যবহার করে পুলিশ সদস্যরা ডিউটিকালীন অধিক সক্রিয়ভাবে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সক্ষম হবে।

“সেই সঙ্গে পুলিশের কাজের স্বচ্ছতা ও জবাদিহির জন্য আধুনিক বডি ওর্ন ক্যামেরার সংযুক্ত করা হয়েছে। এরই ধারাবাহিকতায় যশোর জেলা পুলিশকে ৮০টি ট্যাকটিক্যাল বেল্ট ও ৩১টি বডি ওর্ন ক্যামেরা সরবরাহ করা হয়েছে। পর্যায়ক্রমে সব পুলিশ সদস্যকে ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ন ক্যামেরা দেওয়া হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার রেশমা শারমিন, পিপিএম-সেবা, পিবিআই যশোর জেলা ইউনিট ইনচার্জ মোহাম্মদ জাহাংগীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ সাইফুল ইসলাম প্রমুখ।