ময়মনসিংহের নান্দাইল থানা-পুলিশের তৎপরতায় টেকনাফ থেকে অপহৃত ভূক্তভোগী উদ্ধার হয়েছে। এ ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

কক্সবাজারের টেকনাফ থেকে অপহৃত এক ভূক্তভোগীকে ময়মনসিংহের নান্দাইল থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আসামির নাম সুমি আক্তার (৩০), মো. হৃদয় আহমেদ (২৭) ও মো. আসাদ (২৫)।

পুলিশ জানায়, টেকনাফ থেকে মো. আব্দুল্লাহ নামের এক ব্যক্তি ৩১ মে নিখোঁজ হন। এ ঘটনায় টেকনাফ থানায় ৩ জুন সাধারণ ডায়েরি (জিডি) করে পরিবার। ওই দিন রাত ১০টার দিকেই ভূক্তভোগীর পরিবার ময়মনসিংহের নান্দাইল থানা-পুলিশকে জানায়, নান্দাইলে অবস্থানরত কয়েকজন লোক মুঠোফোনে তাদের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে। একটি বিকাশ নম্বর দিয়ে তারা টাকা না পাঠালে অপহৃত আব্দুল্লাহকে হত্যার হুমকি দিয়েছে।

এই খবরের ভিত্তিতে ময়মনসিংহের গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন মিয়ার নেতৃত্বে কৌশলে আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর নান্দাইল থানার শেরপুর এলাকায় মো. মাজহারুল ওরফে সাফির বাড়ির দালানঘর থেকে ভূক্তভোগী আব্দুল্লাহকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনায় আসামি সুমি, হৃদয় ও আসাদকে গ্রেপ্তার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামীরা ভূক্তভোগী আব্দুল্লাহকে লবন ব্যবসার টাকা অগ্রিম দেওয়ার প্রলোভন দেখিয়ে ২ জুন সুমি আক্তারের বাড়ি নিয়ে যায়। এরপর তাকে আটক রেখে মধ্যযুগীয় বর্বরতায় মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়। ভূক্তভোগীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ধারণ করা হয়। পুলিশের অভিযানে আসামীদের কাছ থেকে একটি চাকু, চারটি মোবাইল সেট এবং নগদ ১০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় নান্দাইল থানায় অপহরণ মামলা হয়েছে।