র‌্যাবের হাতে গ্রেপ্তার দুই আসামি। ছবি : সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ থানাধীন বাহারছড়া ইউপিস্থ নয়াপাড়া এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৫) সদস্যরা অভিযান চালিয়ে দেশীয় তৈরি একে-৪৭ সদৃশ রাইফেলসহ দুজন গ্রেপ্তার করা হয়েছে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) মো. বিল্লাল উদ্দিন গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। খবর বাংলাদেশ প্রতিদিনের।

তিনি জানান, র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন বাহারছড়া ইউপিস্থ নয়াপাড়া এলাকায় কয়েকজন ব্যক্তি মাদক বিক্রির উদ্দেশ্যে অবস্থান করছেন। খবর পেয়ে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে ওই স্থানে পৌঁছালে কয়েকজন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে র‌্যাবের দুজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিরা হলেন— রবি আলম প্রকাশ ইব্রাহিম (২৭), তিনি মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড মাঝের ডেইল এলাকার বাসন্দিা। আরেকজন মো. ইসমাইল। ওই সময় হারুন (২৮) নামে একজন পালিয়ে যান।

র‌্যাব কর্মকর্তা জানান, পরে উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেপ্তার আসামিদের দেহ তল্লাশি করে ইব্রাহিমের হাতে থাকা একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে একটি দেশীয় তৈরি একে-৪৭ সদৃশ রাইফেল এবং ইসমাইলের কাছ থেকে একটি থ্যাতলানো গুলিসহ ৫টি গুলি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা জানান, তাঁরা দীর্ঘদিন ধরে এলাকায় অস্ত্র ও মাদক কারবারসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম করে আসছেন। এ ছাড়া জব্দ করা অস্ত্র ও গোলাবারুদ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহারের উদ্দেশ্যে নিজেদের কাছে রেখেছিলেন।