গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

এর আগে গণভবন থেকে আজ শুক্রবার সকাল ৮টায় পৈতৃক বাড়ি টুঙ্গিপাড়ায় উদ্দেশে সড়কপথে রওনা দেন শেখ হাসিনা। তাঁর গাড়িবহর মাওয়া টোল প্লাজার ৬ নম্বর লেন দিয়ে প্রবেশ করে। এ সময় ২৫ হাজার ৭৫০ টাকা টোল পরিশোধ করেন মাননীয় প্রধানমন্ত্রী।খবর প্রথম আলোর ।

বেলা পৌনে ১১টার দিকে মাননীয় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছান। সেখানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা স্লোগানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর ছোট বোন শেখ রেহানাকে নিয়ে পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পরে তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় সশ্রস্ত্র বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেজে ওঠে করুণ সুর। এরপর সুরা ফাতেহা পাঠ করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন মাননীয় প্রধানমন্ত্রী। শ্রদ্ধা নিবেদনের পর সরাসরি তিনি বঙ্গবন্ধু ভবনে চলে যান।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী ব্যক্তিগত কর্মকর্তা গাজী হাফিজুর রহমান, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, গোপালগঞ্জ পৌর মেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সহসভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম প্রমুখ।