ডিএমপির গুলশান বিভাগের পুলিশকে ধন্যবাদজ্ঞাপন করে তুলে দেওয়া হয় 'মিশন এক্সট্রিম' সিনেমার টিকেট ও কুল গিফট বক্স। ছবি: বাংলাদেশ পুলিশ

‘ঢাকা অ্যাটাক’-এর সাফল্যের পর এবার রুপালি পর্দায় পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানের গল্প নিয়ে আসছে ‘মিশন এক্সট্রিম’। ভিন্নধর্মী প্রচারণার কারণে এরই মধ্যে ছবিটি নিয়ে প্রত্যাশা তৈরি হয়েছে বাংলাদেশে।

জানা যায়, বহুল প্রতীক্ষিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্রটি আগামী ৩ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে এটি বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। এরই মধ্যে শুরু হয়েছে সিনেমাটির হল বুকিং। করোনা-পরবর্তী সর্বোচ্চ হলে সিনেমাটি মুক্তি দেওয়ার ইচ্ছা নির্মাতাদের। একযোগে দেশ ও দেশের বাইরে ‘মিশন এক্সট্রিম’র প্রথম পর্ব মুক্তি পাবে। এরই মধ্যে প্রকাশ পেয়েছে সিনেমাটির কাঙ্ক্ষিত ট্রেলার। ধুন্ধুমার অ্যাকশন ও রহস্যঘেরা আবহে শ্বাসরুদ্ধকর ট্রেলারটি দর্শকদের প্রশংসা কুড়াচ্ছে।

বাংলাদেশের সঙ্গে চারটি মহাদেশের প্রায় আটটি দেশে সিনেমাটি একযোগে মুক্তির বিষয়ে নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান। পুলিশ অ্যাকশন থ্রিলারটির পরিচালনায় ছিলেন ‘ঢাকা অ্যাটাক’-এর চিত্রনাট্যকারদের একজন পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার ‘মিশন এক্সট্রিম’-এর পরিচালনায় ছিলেন। তাঁর সঙ্গে চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমদ। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন অভিনেতা আরিফিন শুভ। তিনি ‘ঢাকা অ্যাটাক’-এর কেন্দ্রীয় চরিত্রেও অভিনয় করেছিলেন। এ ছাড়া রয়েছেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত তারকা তাসকিন রহমান, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত।

চলচ্চিত্রটি মুক্তির আগে এর প্রচারণায় নেমে পড়েছেন কলাকুশলীরা। ক্রিকেট মাঠে ‘মিশন এক্সট্রিম’ টিমের ভিন্নধর্মী প্রচারণায় মুগ্ধ ছিল পুরো জাতি। এবার তাঁরা আরেকটি চমক দেখিয়েছেন। কয়েক দিন ধরে তাঁরা গুলশান এলাকায় সরব ছিলেন। হোলি আর্টিজান বেকারির নৃশংস হত্যাকাণ্ডে নিহত সবার প্রতি শ্রদ্ধা জানাতে তাঁরা সমবেত হয়েছিলেন হোলি আর্টিজান বেকারির সেই স্থানে এবং নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে গুলশান থানার সামনে নির্মিত স্মৃতিস্তম্ভের সামনে।

এরপর তাঁরা ট্রাফিক পুলিশদের ত্যাগের স্বীকৃতি জানিয়ে ‘থ্যাংকস গিভিং’ করতে চলে যান গুলশান ২ নম্বর চত্বরে ট্রাফিক পুলিশ বক্সে। ট্রাফিক পুলিশের সব সদস্যের প্রতিনিধি হিসেবে তাঁরা ডিসি-ট্রাফিক গুলশান রবিউল ইসলামের হাতে তুলে দেন ‘মিশন এক্সট্রিম’ সিনেমার টিকিট ও কুল গিফট বক্স।

হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনায় গুলশান বিভাগের অনেক পুলিশ সদস্য আহত হয়েছিলেন, নিহত হন বনানী থানার ওসি সালাহউদ্দিন। গুলশান বিভাগের পুলিশের এই আত্মত্যাগের স্বীকৃতি হিসেবে ‘মিশন এক্সট্রিম’ টিম ডিসি-গুলশান আসাদুজ্জামান রিপনের উপস্থিতিতে ধন্যবাদ জ্ঞাপন করে। তাঁর হাতে তুলে দেওয়া হয় ‘মিশন এক্সট্রিম’ দেখার টিকিট এবং কুল গিফট বক্স।

পুরো টিমে পরিচালক-প্রযোজক সানী সানোয়ারের সঙ্গে আরও ছিলেন প্রযোজক রাজনাহার। আরও ছিলেন নায়িকা জান্নাতুল ফেরদৌস ঐশী, সুমিত সেনগুপ্ত, সুদীপ বিশ্বাস দীপ, দীপু ইমাম, সৈয়দ নাজমুস সাকিব ও অন্য কলাকুশলীরা।

কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে।