আসন্ন এশিয়া কাপে সর্বোচ্চ প্রস্তুতিতে সহায়তার জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যোগ দিয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া অন্য দলগুলো তাদের গেম পরিকল্পনায় লেগ স্পিনকে অগ্রাধিকার দিলেও বাংলাদেশ দলে কোনো লেগ স্পিানরকে অন্তর্ভুক্ত করা হয়নি। খবর বাসসের।

গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কাও অনেকটাই নির্ভর করবে লেগ স্পিনের ওপর। আফগানিস্তান দলের হয়ে সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন রশিদ খান। অপরদিকে লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হারাসাঙ্গা সম্প্রতি বিশ্বের শীর্ষ বোলার হিসেবে আবির্ভূত হয়েছেন।

টি-টোয়েন্টি ফরম্যাটে লেগ স্পিনারদের সফলতা প্রমাণিত হলেও বিভিন্ন কারণে বাংলাদেশ এখনো সেভাবে স্পিনারদের সহায়তা করতে পারেনি। যদিও এই লেগ স্পিনারদের কাছে বাংলাদেশ দলের ভরাডুবির ঘটনা হরহামেশাই ঘটছে।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘টিম ম্যানেজমেন্টের চাহিদার কারণে রিশাদকে আরব আমিরাতে পাঠানো হয়েছে। ঢাকায় দলীয় অনুশীলনেও রিশাদ ছিলেন এবং ভালো করেছেন। তাঁরও ভালো প্রস্তুতি ছিল। তাই ব্যাটারদের সহায়তা করার জন্য তাঁকে পাঠানো হয়েছে।’