জয়পুরহাটে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গ্রাম পুলিশদের মধ্যে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা। ছবি : জয়পুরহাট জেলা পুলিশ

জয়পুরহাট পুলিশ লাইনসের ড্রিলশেডে জয়পুরহাট জেলা পুলিশের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গ্রাম পুলিশদের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

আজ শনিবার ওই উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম-সেবা।

পুলিশ সুপার জয়পুরহাট জেলার ৩৫২ জন গ্রাম পুলিশের সঙ্গে পরিচিত হন, ঈদ শুভেচ্ছা বিনিময় করেন এবং ঈদুল ফিতর উপলক্ষে পাঞ্জাবি, লুঙ্গি, শাড়ি এবং কোভিড-১৯ মোকাবিলায় মাস্ক বিতরণ করেন। ঈদ উপহার পেয়ে গ্রাম পুলিশের কয়েকজন সদস্য তাঁদের অনুভূতি ব্যক্ত করেন। শত ব্যস্ততার মাঝেও পুলিশ সুপার যে তাঁদের কথা মনে রেখেছেন, তাঁদের যে ঈদ উপহার দিয়েছেন, এতে তাঁরা পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধান অতিথি বলেন, ব্রিটিশ আমল থেকে বাংলাদেশ পুলিশের সঙ্গে অপরাধ দমন, অপরাধ প্রতিরোধ, অপরাধ নিয়ন্ত্রণ ও মাদক নির্মূলে গ্রাম পুলিশ বাংলাদেশ পুলিশকে সহায়তা করে আসছে। আপনারা সব সময় অপরাধ দমন, অপরাধ প্রতিরোধ, অপরাধ নিয়ন্ত্রণ ও মাদক নির্মূলে সব সময় থানার অফিসার ইনচার্জ, বিট অফিসারদের সঙ্গে যোগাযোগ রাখবেন এবং অপরাধ নিয়ন্ত্রণের লক্ষ্যে তথ্য দিয়ে আমাদের সহায়তা করবেন।

তিনি আরও বলেন, ‘জয়পুরহাট জেলা পুলিশ আপনাদের সুখে-দুঃখে, যেকোনো প্রয়োজনে পাশে থাকবে। আমরা জয়পুরহাট জেলাকে একটি শান্তির জনপদে রূপান্তর করব। এখানে কোনো সন্ত্রাসী, অপরাধী, মাদক কারবারি, জঙ্গি এবং সাম্প্রদায়িক অপশক্তি থাকবে না। আপনাদের জয়পুরহাট জেলাকে একটি শান্তির জনপদে রূপান্তর করতে আমরা সবাই মিলেমিশে একসঙ্গে কাজ করব।’

গ্রাম পুলিশের সদস্যদের মধ্যে ঈদ উপহার বিতরণ করছেন পুলিশ সুপার। ছবি: জয়পুরহাট জেলা পুলিশ

এ সময় আরও উপস্থিত ছিলেন জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) ফারজানা হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোসফেকুর রহমান এবং জেলার সব থানার অফিসার ইনচার্জসহ বিভিন্ন পদবির পুলিশ সদস্যরা।