পুলিশি হেফাজতে দুই আসামি। ছবি: সংগৃহীত

জয়পুরহাট সদর থানা-পুলিশের অভিযানে আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৫ মে) ভোরে পৃথক অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন জয়পুরহাট পৌর এলাকার হাতিল গাড়িয়াকান্ত মহল্লার সুমন (২০) এবং আদর্শপাড়া মহল্লার আলিফ (১৯)। তাঁদের বিরুদ্ধে জয়পুরহাটসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলমগীর জাহান জানান, জয়পুরহাট জেলাসহ পার্শ্ববর্তী নওগাঁ, বগুড়া ও দিনাজপুর জেলার বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ হয়ে দীর্ঘদিন ধরে মোটরসাইকেল চুরি করে আসছিলেন আসামিরা। গত মঙ্গলবার রাতে শহরের বাজলা স্কুলের সামনে থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় দ্রুত অনুসন্ধানে নামে জয়পুরহাট থানা-পুলিশের একটি দল। জেলার আক্কেলপুর উপজেলার হাসতা বসন্তপুর এলাকায় চুরি হওয়া মোটরসাইকেলসহ চোর চক্রের সদস্য সুমন অবস্থান করছেন, এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চুরি হওয়া মোটরসাইকেলসহ তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় মোটরসাইকেলের বেশ কিছু ডুপলিকেট চাবি জব্দ করা হয়।

ওসি আরও জানান, সুমনের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে চোর চক্রের অপর সদস্য আলিফকে জেলা শহরের আদর্শপাড়া থেকে গ্রেপ্তার করা হয়।