বিট পুলিশিং সমাবেশে জয়পুরহাট জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। ছবি: বাংলাদেশ পুলিশ

জয়পুরহাট জেলা পুলিশের আয়োজনে বিট পুলিশিং ইনচার্জগণের উপস্থিতিতে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) জয়পুরহাট পুলিশ লাইনস আধুনিক ডাইনিং মেসে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম (সেবা)।

বক্তব্য দিচ্ছেন জয়পুরহাট জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম (সেবা)। ছবি: বাংলাদেশ পুলিশ

সমাবেশে বিট অফিসারদের সার্বিক পারফরম্যান্স নিয়ে আলোচনা করা হয়। তাঁদের পারফরম্যান্স আরও বাড়াতে বিভিন্ন দিকনির্দেশনা দেন পুলিশ সুপার। পাশাপাশি সবাইকে আরও পেশাদারিত্বের সঙ্গে কাজ করার জন্য নির্দেশ দেন তিনি। এ ছাড়া বিট পুলিশিং কার্যক্রমের কারণে জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার বলেন, জয়পুরহাট জেলায় বিট পুলিশিংয়ের মাধ্যমে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিয়ে, সাইবার ক্রাইমমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি আমরা। বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশিং সেবাকে পৌঁছে দিতে হবে। সেই সঙ্গে জয়পুরহাট জেলার ৪৭টি বিট এলাকার প্রতিটি বিটের গণ্যমান্য ব্যক্তিদের (শিক্ষক, মসজিদের ইমাম, চিকিৎসক, পুরোহিত, যাজক, রাজনীতিক, এনজিওকর্মী, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সমাজসেবক, অবসরপ্রাপ্ত সামরিক চাকরিজীবী, বিশিষ্ট ব্যবসায়ী) বিটভিত্তিক নামের তালিকা প্রস্তুত করতে হবে। প্রতিদিন দুজন ব্যক্তির সঙ্গে দায়িত্বপ্রাপ্ত বিট অফিসার মোবাইল ফোনে কথা বলে এলাকায় মাদক, ইভটিজিং, চুরি, ডাকাতি, জঙ্গিবাদসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড সম্পর্কে খোঁজ নেবেন এবং সমস্যা সমাধানের জন্য ব্যবস্থা নেবেন।

সমাবেশে অংশ নেওয়া জয়পুরহাট জেলার সব থানার অফিসার ইনচার্জগণ এবং বিট ইনচার্জগণ। ছবি: বাংলাদেশ পুলিশ

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) ফারজানা হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোসফেকুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আলম, সব থানার অফিসার ইনচার্জগণ এবং বিট ইনচার্জগণ এ সময় উপস্থিত ছিলেন।