মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে জয়পুরহাট সদরের ৩৬ ভূমিহীন পরিবার পাচ্ছে নতুন পাকা ঘর। জয়পুরহাট-১ আসনের মাননীয় সংসদ সদস্য ঘরগুলোর নির্মাণকাজ ২৫ জানুয়ারি (মঙ্গলবার) পরিদর্শন করেন। খবর বাসসের।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরাফাত হোসেন বলেন, মুজিববর্ষে একজন ব্যক্তিও গৃহহীন থাকবে না- মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণার পরিপ্রেক্ষিতে ভূমিহীন ও গৃহহীন অসহায় ব্যক্তিদের আবাসন নিশ্চিতকল্পে গৃহ নির্মাণ প্রকল্প চলমান রয়েছে। এর ধারাবাহিকতায় জয়পুরহাট সদরের ধলাহার ইউনিয়নের রামকৃষ্ণপুর ও ভানাইকুশলিয়া গ্রামে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩৬টি পাকা বাড়ি নির্মাণ করা হচ্ছে। নির্মাণকাজের গুণগত মান ঠিক আছে কি না, তা দেখার জন্য ২৫ জানুয়ারি সকালে প্রকল্প এলাকা পরিদর্শন করেন জয়পুরহাট-১ আসনের মাননীয় সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু। তিনি কাজের অগ্রগতি ও মান দেখে সন্তোষ প্রকাশ করেন।

প্রতিটি বাড়ি নির্মাণের জন্য সরকারের ব্যয় হচ্ছে ২ লাখ ৪০ হাজার টাকা। আগামী দুই সপ্তাহের মধ্যে ঘরগুলোর নির্মাণকাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন ইউএনও আরাফাত হোসেন।