রাজধানীর ওয়ারীর জুরাইন রেলগেইট এলাকায় মোটরসাইকেলের কাগজ যাচাই করা নিয়ে তিন পুলিশের ওপর হামলার ঘটনায় ২৪ ঘণ্টায় ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগের উপকমিশনার আশরাফ হোসেন শুক্রবার (১০ জুন) এ তথ্য নিশ্চিত করেন। খবর বিডিনিউজ টোয়েন্টিফোরের।

তিনি বলেন, পুলিশকে মারধরের মামলায় সব মিলিয়ে এ পর্যন্ত ২৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার (৭ জুন) জুরাইন রেলগেট এলাকায় উল্টো দিক দিয়ে আসা মো. রনি নামে এক মোটরসাইকেল আরোহীকে আটকে কাগজপত্র যাচাইয়ের সময় স্থানীয়রা হামলা চালায়।

ওই ঘটনায় পুলিশ সার্জেন্ট আলী হোসেন আহত হন। তার হাতে ২১টি সেলাই দিতে হয়েছে। তাকে উদ্ধারে এগিয়ে আসা ট্রাফিক কনস্টেবল সিরাজুল ইসলাম ও শ্যামপুর থানার এএসআই উৎপল চন্দ্রও সেসময় আহত হন।

ঘটনার পরপরই মোটরসাইকেল চালক রনি, তার স্ত্রী ইয়াসিন জাহান নিশাত ভুইয়া এবং শ্যালক ইয়াসিন আরাফাত ভূইয়াকে পুলিশ আটক করে। পরে শ্যামপুর থানায় চারশ জনকে আসামি করে মামলার পর সেই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

পুলিশ আরও জানায়, মোটরসাইকেলের কাগজপত্র দেখার জন্য রনি ও তার স্ত্রীকে পুলিশবক্সে নেয়া হলে রনির স্ত্রী উত্তেজিত হয়ে চিৎকার-চেঁচামেচি শুরু করেন। তখন আশেপাশে থাকা লোকজন ‘নারী লাঞ্ছনার অভিযোগ তুলে’ সার্জেন্টকে মারধর করে এবং পুলিশবক্স গুঁড়িয়ে দেয়।