পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৫ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) অভিযান চালিয়ে ২৫ কেজি গাঁজা,বাস,মাইক্রোবাস এবং পিকআপসহ আন্তঃজেলা মাদক সিন্ডিকেটের মূল হোতা ফোরকান এবং তার ৪ সহযোগী গ্রেপ্তার। 

টঙ্গী পূর্ব থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে আন্তঃজেলা মাদক সিন্ডিকেটের মূল হোতা ফোরকান হোসেন শান্ত তার সহযোগীদের দিয়ে টঙ্গী পূর্ব এবং আশপাশের  বিভিন্ন থানা এলাকায় মাদক বিক্রির সিন্ডিকেট গড়ে তুলেছেন।

এ তথ্যের ভিত্তিতে উপ-পুলিশ কমিশনারের (অপরাধ-দক্ষিণ) তত্ত্বাবধানে টঙ্গী পূর্ব থানার অফিসার ইন চার্জের নেতৃত্বে ৫টি টিম টঙ্গী পূর্ব থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ফোরকান ও তার ৪ সহযোগীকে গ্রেপ্তার করে।

তাদের কাছ থেকে ২৫ কেজি গাঁজা ও মাদক বিক্রির নগদ ২৮ হাজার ৩৩০ টাকা, মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি বাস, একটি মাইক্রোবাস, দুইটি পিকআপ এবং ২টি মোবাইল, ২টি স্বর্ণের চেইন, মাদক বেচার ৯টি হিসাব রেজিস্ট্রার ও ১টি গাড়ির ভুয়া নেমপ্লেট উদ্ধারসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত বাকি ৪ জন হলেন কামরুল ইসলাম ইয়াছিন (১৫), মোসা. হনুফা (৩০), ইসমত আরা ওরফে সাবিনা (২৫) ও মো. শহিদুল ইসলাম (২৮)।

উল্লেখ্য, মো. ফোরকান হোসেন শান্ত (৩৫) গাজীপুর, ঢাকা, নরসিংদীসহ বিভিন্ন জেলায় তার সহযোগী মাদক ব্যাবসায়ীদের মাধ্যমে মাদক বিক্রি করে আসছিলেন। এক্ষেত্রে তারা বিভিন্ন পণ্য পরিবহনের নামে পিকআপ,মাইক্রোবাস,
বাসের মাধ্যমে এক এলাকা থেকে অন্য এলাকায় মাদক পৌঁছে দিতেন।

তাদের বিরুদ্ধে পিরোজপুর জেলার কাউখালী থানায় , টঙ্গী পশ্চিম থানায় ও কসবা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।

সর্বশেষ মাদক উদ্ধারের ঘটনায় তাদের বিরুদ্ধে টঙ্গী পূর্ব থানায় মামলা হয়েছে।