গ্রেপ্তার আসামিরা। ছবি : জিএমপি

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ২৪ ঘণ্টার অভিযানে ডাকাত দলের সদস্যসহ ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন থানায় ওয়ারেন্টভুক্ত ১২ জন আসামি রয়েছেন।

জিএমপির অফিশিয়াল ফেসবুক পেজের পোস্টে শুক্রবার (২৬ আগস্ট) এ তথ্য জানানো হয়।

পোস্টে বলা হয়, বৃহস্পতিবার (২৫ আগস্ট) এক পিকআপচালককে কোকের সঙ্গে কিছু মিশিয়ে খাইয়ে অজ্ঞান করে পিকআপ ভ্যান ছিনতাইয়ের সংবাদ পায় সদর থানা-পুলিশ। সেই সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চালককে উদ্ধার করা হয়।

চালকের দেওয়া তথ্যমতে, তথ্যপ্রযুক্তির সহায়তায় পিকআপটির অবস্থান শনাক্ত করা হয়। পরে কালিয়াকৈর থানার ফুলপুর নামক স্থানে অভিযান চালিয়ে পিকআপটি জব্দ করা হয় এবং ছিনতাইয়ের সঙ্গে যুক্ত মোহাম্মদ লিখন (২৭), মো. শরীফ (২২), মোহাম্মদ সিয়াম (১৯) ও মোহাম্মদ রুবাইয়াত আল মাহমুদ ওরফে রোজেলকে (১৯) গ্রেপ্তার করা হয়।

একই দিনে বাসন থানাধীন ইটাহাটা বারবৈকা রাস্তায় ডাকাতির প্রস্তুতির সময় ৬ জন্যকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন মো. সেলিম মিয়া (২১), রোহান ইসলাম (২৩), মো. সিফাত ওরফে শিপু (২৩), মো. আরিফুল ইসলাম আরিফ (২৩), মো. বাবু মিয়া (২০), মো. শামীম (২১)। ওই সময় তাঁদের কাছ থেকে দুটি চাপাতি, দুটি ছুরি, একটি খেলনা পিস্তল, একটি লোহার রড জব্দ করা হয়।

ওই দিনেই মাদকবিরোধী অভিযানে কোনাবাড়ী থানা-পুলিশ ৭৯টি ইয়াবা বড়িসহ তিনজনকে গ্রেপ্তার করে।

প্রতিটি ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।