জার্মানির উদ্দেশে ঢাকা ত্যাগ করার সময় সরকারের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ । ছবি : বাসস

মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষা এবং চোখের চিকিৎসার জন্য লন্ডন ও জার্মানিতে ১২ দিনের সফরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব মুন্সি জালাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বাসসের।

তিনি জানান, কাতার এয়ারওয়েজের একটি ভিভিআইপি ফ্লাইট (কিউওয়াই-৬৩৯) মহামান্য রাষ্ট্রপতিকে নিয়ে আজ শনিবার (৯ অক্টোবর) ভোর ৪টা ২৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

এ সময় মাননীয় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কূটনৈতিক কোরের ডিন এবং বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচারি, ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, বাংলাদেশে জার্মানির রাষ্ট্রদূত অচিম ট্রস্টার, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পুলিশ মহাপরিদর্শক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে মহামান্য রাষ্ট্রপতিকে বিদায় জানান।

মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদের জার্মানির চ্যারিটি ইউনিভার্সিটি হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা এবং লন্ডনের আই হসপিটালে চক্ষু চিকিৎসার কথা রয়েছে।

উপ-প্রেস সচিব আরও জানান, মহামান্য রাষ্ট্রপতি ২২ অক্টোবর লন্ডন থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, ৭৭ বছর বয়সী মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদের দীর্ঘদিন ধরে চোখের গ্লুকোমার সমস্যা রয়েছে।