জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জিএমপি কমিশনারসহ জ্যেষ্ঠ পুলিশ সদস্যরা। ছবি: পুলিশ নিউজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি দিনব্যাপী আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনারসহ পুলিশ সদস্যরা।

কর্মসূচির শুরুতে সকাল ১০টার দিকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএমপির কমিশনার মোল্লা নজরুল ইসলাম, বিপিএম (বার) ও জ্যেষ্ঠ সদস্যরা।

জাতীয় শোক দিবসে আলোচনা সভায় জিএমপির পুলিশ কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা। ছবি: পুলিশ নিউজ

শ্রদ্ধা নিবেদনের অব্যবহিত পরে পুলিশ কমিশনার জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলে অংশ নেন।

জোহরের নামাজের পর পুলিশ কমিশনারের সভাপতিত্বে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনা সভায় জিএমপির কমিশনার তাঁর বক্তব্যে বাংলাদেশ নামক স্বাধীন একটি রাষ্ট্র গড়ার পেছনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা স্মরণ করেন।

জাতীয় শোক দিবসে দোয়া মাহফিলে উপস্থিত জিএমপি সদস্যরা। ছবি: পুলিশ নিউজ

তিনি বঙ্গবন্ধুর লড়াই-সংগ্রামের বিভিন্ন দিক তুলে ধরেন এবং উপস্থিত সবাইকে নিয়ে জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের জন্য বিশেষ মোনাজাতে অংশ নেন।