র‌্যাবের হাতে আটক চার পর্নো ব্যবসায়ী। ছবি-সংগৃহীত

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আটাপাড়া বাজার থেকে পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিক্রি চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব।

আটক ব্যক্তিরা হলেন পাঁচবিবি উপজেলার ভিমপুর গ্রামের রাসেল হোসেন (৩৯), আটাপাড়া গ্রামের ইমরান হোসেন (৩৪), সোহাগ বাবু (২০) ও উত্তর গোপালপুর গ্রামের আব্দুর রহিম সরদার (২৫)।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট র‌্যাব-৫ সিপিসি-৩ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর শেখ সাদিক।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার (২৯ নভেম্বর) রাতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আটাপাড়া বাজারে বিশেষ অভিযান পরিচালনা করে পর্নোগ্রাফি ভিডিও সরবরাহকারী চারজনকে আটক করা হয়েছে। তাঁরা আটাপাড়া বাজারে তাঁদের দোকানের নিজস্ব কম্পিউটারের হার্ড ডিস্কে অশ্লীল সিনেমা ও গানের ভিডিও ক্লিপ আপলোড ব্যবসার পাশাপাশি পর্নোগ্রাফি সংরক্ষণ করে টাকার বিনিময়ে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে স্থানীয় কিশোর ও স্কুলপডুয়া ছাত্রদের সরবরাহ করতেন।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিসি-৩ এর একটি গোয়েন্দা দল অশ্লীল সিনেমা ও গানের ভিডিও ক্লিপ আপলোড ব্যবসার পাশাপাশি পর্নোগ্রাফি সরবরাহের বিষয়টি তদন্ত শুরু করে এবং এর সত্যতা পায়।

পরবর্তী সময়ে র‌্যাব-৫, সিপিসি-৩ এর একটি দল বুধবার ওই বাজারে বিশেষ অভিযান পরিচালনা করে অভিযুক্ত পর্নো ব্যবসায়ীদের আটক করে।

আটক ব্যক্তিদের পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে।