রাজধানীর শাহ আলীতে বোটানিক্যাল গার্ডেনে সাবেক স্বামী সাইদুল ইসলামের ছুরিকাঘাতে স্ত্রী ফারজানা আফরিন তুলি নিহত হয়েছেন। ওই ঘটনায় সাইদুলকে গ্রেপ্তার করেছে শাহ আলী থানা পুলিশ।

তিন মাস আগে তাঁদের বিচ্ছেদ হয়েছিল। সাইদুলের নামে খুনের মামলা হয়েছে। খবর ডিএমপি নিউজের।

শাহ আলী থানার ওসি মো. আমিনুল ইসলাম পিপিএম বলেন, সাইদুল ইসলাম ভিকটিম ফারজানা আফরিনকে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে গোপনে বিয়ে করেন। ভিকটিম প্রায় পাঁচ মাস সংসার করেন। এরপর ২০২২ সালের জুলাই মাসে তুলিকে তালাক দেন সাইদুল।

ওসি বলেন, বিবাহবিচ্ছেদ সত্ত্বেও আসামি বিভিন্ন সময় ফারজানা আফরিন তুলিকে ফোনে বিরক্ত করতেন এবং পুনরায় বিয়ের প্রস্তাব দিতেন। সাইদুল গতকাল রোববার বিকেলে তুলিকে নিয়ে মিরপুর জাতীয় উদ্ভিদ উদ্যানে (বোটানিক্যাল গার্ডেন) ঘুরতে যান। পরে ওই দিন বিকেল ৫টার দিকে বোটানিক্যাল গার্ডেনের ভেতর পুনরায় বিয়ে নিয়ে আলোচনাকালে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়।

একপর্যায়ে সাইদুল তাঁর সঙ্গে লুকিয়ে রাখা চাকু বের করে তুলিকে বেঞ্চের সঙ্গে চেপে ধরে গলায় তিনটি পোঁচ এবং নাভিতে একটি পোঁচ দেন। এতে ঘটনাস্থলেই তুলি মারা যান।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, সাইদুল পালিয়ে যাওয়ার সময় শাহ আলী থানার টহল পুলিশ জনতার সহায়তায় গ্রেপ্তার করে। মরদেহ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে।