প্রেস ব্রিফিংয়ে রমনা বিভাগের উপপুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন বিপিএম, পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজধানীর পরীবাগে ছিনতাই ঠেকানোর সময় হিজড়াদের হামলায় উপপরিদর্শক (এসআই) মো. মোজাহিদের চোখ নষ্ট হওয়ার ঘটনায় চার হিজড়াকে গ্রেপ্তার করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা থানার সদস্যরা।

সোমবার (৩ জুন) নিজ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে রমনা বিভাগের উপপুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন বিপিএম, পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) জানান, মগবাজার রেলগেট এলাকায় অভিযান চালিয়ে আসামি তানিয়া, তন্নী ওরফে তিথী, কেয়া ও সাথী ওরফে পাভেলকে গ্রেপ্তার করা হয়েছে।

উপপুলিশ কমিশনার বলেন, গত ৩০ মে রাতে রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি দল পরীবাগ এলাকায় দায়িত্ব পালন করছিলেন। হিজড়াদের একটি দল এক রিকশাওয়ালাকে মারধর করে টাকা ছিনিয়ে নিচ্ছে, এমন খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। এ সময় পুলিশের দিকে ইটপাটকেল ছুড়তে থাকে হিজড়ারা। একপর্যায়ে একটি ইট এসআই মোজাহিদের ডান চোখে লাগে এবং চোখটি নষ্ট হয়ে যায়। বর্তমানে তিনি আগারগাঁওয়ের জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি আরও বলেন, সরকারি কর্তব্য পালন করতে গিয়ে আহত হওয়ার বিষয়টি গুরুত্বসহকারে দেখছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও ডিএমপি কমিশনার। তাঁরা আশ্বস্ত করেছেন, আহত এসআই মোজাহিদের চোখের চিকিৎসার জন্য যা করণীয়, তা করা হবে। প্রয়োজনে দেশে বা দেশের বাইরে তাঁর চিকিৎসা করানো হবে।

উপপুলিশ কমিশনার বলেন, এ ঘটনায় গত ৩১ মে রমনা থানায় মামলা করা হয়। এরপর মগবাজার থেকে তানিয়া, তন্নী ও কেয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের তিন দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত। জিজ্ঞাসাবাদে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে গত রোববার অপর আসামি সাথীকে গ্রেপ্তার করা হয়।