পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামি সুজন। ছবি: বাংলাদেশ পুলিশ।

নাটোরের লালপুরের ছাত্রলীগ নেতা মোয়াজ্জেম হোসেন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ছাত্রদল নেতা সুজনকে রাজশাহী থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২ অক্টোবর) বেলা ১২টার দিকে রাজশাহীর বিনোদপুর থেকে তাকে গ্রেপ্তার করে লালপুর থানা পুলিশের একটি টিম। পরে বিকেল ৫টার দিকে তাকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোছা. কামরুন্নাহার বেগমের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

নিহত মোয়াজ্জেম হোসেন লালপুর উপজেলার আড়বাব ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। তিনি উপজেলার হাবিবপুর গ্রামের আব্দুর শুকুর মৃধার ছেলে। গ্রেপ্তার শাহিনুল ইসলাম সুজনের বাড়ি আড়বাব ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে

নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় জানতে পারেন যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি শাহিনুল ইসলাম সুজন রাজশাহীতে আত্মগোপনে রয়েছেন। পরে লালপুর থানা পুলিশের একটি টিম রাজশাহীর বিনোদপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

প্রসঙ্গত ২০০২ সালের ১ মার্চ মোয়াজ্জেম হোসেনকে কুপিয়ে হত্যা করে সুজনসহ আরও কয়েকজন সন্ত্রাসী। এ ঘটনায় নিহতের বাবা আব্দুর শুকুর মৃধা বাদী হয়ে ২১ জনের নামসহ অজ্ঞাত আরও কয়েকজনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা করেন।

মামলায় পুলিশ ২১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর ২০১৯ সালের ১১ এপ্রিল নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহম্মদ সাইফুর রহমান সিদ্দিক সুজনসহ চারজনকে মৃত্যুদণ্ড, একজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং বাকিদের খালাস দেন। ঘটনার পর থেকে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি সুজন পলাতক ছিলেন।