গ্রেপ্তার আসামিরা। ছবি : বাংলাদেশ প্রতিদিন

ময়মনসিংহের হালুয়াঘাটে গরু চুরি করে পালানোর সময় চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে হালুয়াঘাট থানা-পুলিশ। সে সময় গরু চুরির কাজে ব্যবহৃত একটি মালবাহী পিকআপ জব্দ করা হয়। খবর বাংলাদেশ প্রতিদিনের।

এর আগে অজ্ঞাত কয়েকজনের নামে গরু চুরির অভিযোগ এনে অভিযোগপত্র দাখিল করেন হালুয়াঘাট উপজেলার কাতলমারী এলাকার মো. শাহাব উদ্দিন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালাতে মাঠে নামে থানা-পুলিশ।

আজ বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে পাশ্ববর্তী ফুলপুর উপজেলার চরকাজিয়াকান্দা বাসট্যান্ড এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন—সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া এলাকার আনিছুর রহমান (২৮), আ. আলীম (৩০), গাজীপুর হোতাপাড়া এলাকার মকবুল হোসেন (৪৫) ও ময়মনসিংহের গফরগাঁও উপজেলার দিগাকান্দা এলাকার রতন মিয়া (৩৫)।

এসআই আতোয়ার রহমান বলেন, আসামিদের আজ দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি বলেন, চক্রের সদস্যরা দেশের বিভিন্ন স্থানে গরু চুরির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন। তাঁদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড চাওয়া হয়েছে।

হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহীনুজ্জামান খান বলেন, হালুয়াঘাট থানা-পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে। ওই সময় একটি গরু উদ্ধারপূর্বক চোরাই কাজে ব্যবহৃত পিকআপ জব্দ করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার আসামিদের নামে নিয়মিত মামলা করা হয়েছে।